বিশ্বকাপের আগে চমক! ভুল থেকে শিক্ষা নিয়ে ২২ মাস পরে এই ঘাতক অলরাউন্ডারকে দলে ফেরালো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ফের একবার বিশ্রামে ভারতের তারকা ক্রিকেটাররা। সম্প্রতি এশিয়া কাপের (2023 Asia Cup) ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করে জয় পেয়েছে ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে ওই জয় তাদের আত্মবিশ্বাস বাড়াবে। কিন্তু বিশ্বকাপের আগে এশিয়া কাপের ফাইনালটি ভারতের শেষ ওডিআই ম্যাচ ছিল না।

বিশ্বকাপে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ ছাড়াও ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটা ওডিআই সিরিজ খেলবে। আজ বিশেষ তরফ থেকে সেই দল ঘোষণা করা হলো। এখানে দেখা যাচ্ছে দলের বেশ কিছু সিনিয়র তারকা যারা এশিয়া কাপে খেলেছেন তাদের বিশ্রাম দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া এবং কুলদীপ যাদব। তবে তাদের পুরোপুরি বিশ্রাম দেওয়া হয়নি।

   

ভারতের এই তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য একটি স্কোয়াড এবং তৃতীয় ম্যাচে আরও একটি বড় স্কোয়াড ঘোষণা করেছে। ওডিআই ম্যাচে দলে প্রত্যাবর্তন করবেন কোহলি, রোহিতরা। বিশ্বকাপের আগে যাতে তারা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ প্র্যাক্টিস পায় সেটাই নিশ্চিত করছে বিসিসিআই। আর এই সিরিজে ২২ মাস পরে দলে প্রত্যাবর্তন করেছেন রবি অশ্বিন। ভারতের পিছে একজন অপ স্পিনার কে ছাড়া বিশ্বকাপে নামাটা যে বোকামি হতে পারে এটা কিছুটা উপলব্ধি করেছে টিম ম্যানেজমেন্ট। রোহিত শর্মা নিজে জানিয়েছেন যে তার সঙ্গে ফোনে সব সময় অশ্বিনের কথা হয়েছে এবং স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপের আগে তার গুরুত্বকে অস্বীকার করতে পারছে না ভারত।

আরও পড়ুন: এশিয়া কাপ জিতে অতিরিক্ত সাহসী হলো ভারতীয় দল! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্রামে কোহলি, রোহিতরা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২ ওডিআই-তে ভারতীয় স্কোয়াড: লোকেশ রাহুল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, তিলক ভার্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, রবি অশ্বিন, ওয়াশিংটন সুন্দর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই-তে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, তিলক ভার্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, রবি অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল (সুস্থ থাকলে)

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর