সাংসারিক কোন্দল দেখিয়ে বড় দাঁও মারল ‘রাঙা বউ’, দুদিনে ফুস ‘ফুলকি’! সেরা TRP দখলের লড়াইয়ে দুই সিরিয়াল

বাংলাহান্ট ডেস্ক: কোন সিরিয়াল (Serial) দর্শকদের কতটা পছন্দ হচ্ছে তা নির্ধারণ করার উপায় টিআরপি। এই মুহূর্তে বাংলা টেলিভিশনে চ্যানেলের সংখ্যা কম নয়। আর দর্শকদের বিনোদনের যোগান দেওয়ার জন্য সেখানে রয়েছে হরেক সিরিয়ালের সম্ভার। তার মধ্যেও আবার কয়েক মাস অন্তর অন্তর বন্ধ হয়ে যাচ্ছে তথাকথিত নতুন সিরিয়াল। তার জায়গা নিচ্ছে অন্য মেগা।

কয়েক বছর আগে পর্যন্তও মেগা সিরিয়ালের ধারণা ছিল অন্য রকম। একটি গল্প নিয়ে শুরু হওয়া সিরিয়াল টানা কয়েক বছর চলার পর শেষ হত। টিআরপিও ভালোই উঠত সেসব মেগায়। কিন্তু ইদানিং দর্শকদের পছন্দ বদলানোয় টিআরপি তুলতে হিমশিম খাচ্ছেন নির্মাতারা।

   

Bengali serial top trp list is out this week

কিছু সিরিয়াল একটানা ভাল ফল করে চলেছে। অন্যদিকে আবার কয়েকটি সিরিয়াল টিআরপির অভাবে বিদায় নিচ্ছে অকালেই। উদাহরণস্বরূপ স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ এক নাগাড়ে বাংলা সেরার শিরোপা ধরে রেখেছে। প্রথম স্থানে থাকা মেগার টিআরপি ৮.৭।

অনেকদিন পর টিআরপির দৌড়ে ফিরেছে ‘জগদ্ধাত্রী’। কয়েক সপ্তাহ ধরে তৃতীয় স্থানের উপরে উঠতেই পারছিল না এই সিরিয়াল। এই সপ্তাহে আবার নিজের পুরনো স্থান ফিরে পেয়েছে জগদ্ধাত্রী। স্বয়ম্ভূর মৃত্যু দেখাতেই বেড়েছে টিআরপি। ৭.৯ নম্বর নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে জি বাংলার এই সিরিয়াল।

Bengali serial top trp list is out this week

জি এর নতুন সিরিয়াল ‘ফুলকি’ নেমে গিয়েছে তিন নম্বরে। ৭.৭ পয়েন্ট পেয়েছে এই মেগা। চতুর্থ এবং পঞ্চম স্থানও রয়েছে জি বাংলার দখলে। এই দুটি স্থানে রয়েছে যথাক্রমে নিম ফুলের মধু এবং রাঙা বউ। গল্পে বড়সড় টুইস্ট এনে টিআরপি ধরে রেখেছে রাঙা বউ। চরম কূটকাচালির গল্পই টানছে দর্শক।

জি এর সবথেকে নতুন সিরিয়াল ‘কার কাছে কই মনের কথা’র প্রথম টিআরপিও চলে এসেছে সামনে। ৪.৮ নম্বর পেয়েছে এই সিরিয়াল। বিপক্ষ চ্যানেলের ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ এর টিআরপি ৪.৭। প্রথম বারেই স্লট লিডার হয়েছে এই নতুন মেগা।

রইল সেরা দশের টিআরপি তালিকা-

অনুরাগের ছোঁয়া- ৮.৭ (প্রথম)

জগদ্ধাত্রী- ৭.৯ (দ্বিতীয়)

ফুলকি- ৭.৭ (তৃতীয়)

নিম ফুলের মধু- ৭.১ (চতুর্থ)

রাঙা বউ- ৬.৬ (পঞ্চম)

হরগৌরী পাইস হোটেল- ৬.৫ (ষষ্ঠ)

বাংলা মিডিয়াম- ৬.১ (সপ্তম)

এক্কা দোক্কা- ৬.০ (অষ্টম)

পঞ্চমী- ৫.৯ (নবম)

খেলনা বাড়ি- ৫.৩ (দশম)

দেখে নিন সেরা পাঁচ হিন্দি সিরিয়ালের টিআরপি-

অনুপমা- প্রথম (৩.২)

ইয়ে রিশতা কেয়া কহলাতা হ্যায়- দ্বিতীয় (২.৪)

ইয়ে হ্যায় চাহাতে, গুম হ্যায় কিসিকে পেয়ার মে- তৃতীয় (২.১)

ইমলি, ফালতু- চতুর্থ (২.০)

তারক মেহতা কা উলটা চশমা- পঞ্চম (১.৭)

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর