বঙ্গে বাড়বে বিজেপির ভোট! গেরুয়া ঝড়ের ইঙ্গিত সমীক্ষায়, বিরাট ক্ষতি তৃণমূলের

বাংলা হান্ট ডেস্ক : চব্বিশের লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election) পাখির চোখ করে এগিয়ে চলেছে দেশের রাজনৈতিক দলগুলি। পদ্ম শিবির যে এই নির্বাচন নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী সেকথা বলাই বাহুল্য। আসন্ন নির্বাচনে বিজেপি (Bhartiya Janta Party) কম করে হলেও ৩৭০টি আসন জিতবে বলে দাবি করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এমনকি এইদিন আরামবাগ থেকে বাংলার সব আসনে বিজেপিকে জেতানোর ডাক দিয়েছেন তিনি।

   

প্রসঙ্গত উল্লেখ্য, নির্বাচনের আগে শুক্রবার থেকে বাংলাকে পাখির চোখ করে প্রচারে নেমে পড়েছেন নরেন্দ্র মোদীও। গতকাল হুগলির আরামবাগ থেকে প্রায় ৭,২০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তিনি। রাজনৈতিক কারবারিদের মতে বাংলায় হেরে যাওয়া দুই আসন আরামবাগ এবং কৃষ্ণনগরে এবার পদ্ম ফুটলেও ফুটতে পারে। এর মাঝেই একাধিক জনমত সমীক্ষার রিপোর্ট (Lok Sabha Election Opinion Poll) প্রকাশ্যে আসছে।

সম্প্রতি ইন্ডিয়া টিভি-সিএনএক্স বাংলায় একটি জনমত সমীক্ষা করেছিল। সেই সমীক্ষা অনুযায়ী, আজকের দিনে দাঁড়িয়ে যদি লোকসভা নির্বাচন (Lok Sabha Election) অনুষ্ঠিত হয় তাহলে বাংলার ৪২টি আসনের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস পেতে পারে কমপক্ষে ২১টি আসন। ওদিকে বিজেপির দখলে থাকবে কমপক্ষে ২০টি আসন। যেখানে কংগ্রেসের দখলে থাকবে মাত্র ১টি। অন্যদিকে শূণ্যতেই আটকে রইবে বামফ্রন্ট।

আরও পড়ুন : ব্যাক টু ব্যাক সভা! আরামবাগ, কৃষ্ণনগরে কী এবার ফুটবে পদ্ম? বড় দাবি সমীক্ষায়

অঞ্চলভিত্তিক আসন অনুযায়ী কে এগিয়ে আছেন

পশ্চিমবঙ্গের অঞ্চলভিত্তিক আসনের কথা যদি বলি, জনমত জরিপ অনুযায়ী, উত্তরবঙ্গে বিজেপির আধিপত্য বেশ দৃশ্যমান। সমীক্ষা অনুযায়ী এখানে ৮টি আসনের মধ্যে বিজেপি ৬টি এবং তৃণমূল কংগ্রেস ২টি আসন পেতে পারে। পূর্ববঙ্গে বজায় রইবে তৃণমূলের একচ্ছত্র আধিপত্য। এখানে মোট ১২টি আসনের মধ্যে তৃণমূল পাবে কমপক্ষে ৮টি, বিজেপি পাবে কমপক্ষে ৩টি আসন এবং কংগ্রেস পেতে পারে ১টি আসন।

আরও পড়ুন : কাঁটার মত বিঁধছে সন্দেশখালি! বসিরহাট হারাবে তৃণমূল? সমীক্ষায় বড় তথ্য

ইন্ডিয়া টিভি-সিএনএক্স ওপিনিয়ন পোল অনুসারে, কলকাতার ৫টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস ৪টি আসন এবং বিজেপি ১টি আসন জিততে পারে। সমীক্ষা অনুযায়ী, দক্ষিণ পশ্চিমবঙ্গে তৃণমূলের চেয়ে বেশি আসন পেতে পারে বিজেপি। এই অঞ্চলের ১৭টি আসনের মধ্যে বিজেপি ১০টি আসন পাবে এবং তৃণমূল কংগ্রেস ৭টি আসন পাবে বলে আশা করা হচ্ছে৷

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর