টাইমলাইনবিনোদন

রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর নাম নিয়ে অশ্লীল ইঙ্গিত, রাম গোপাল ভার্মার বিরুদ্ধে অভিযোগ বিজেপি নেতার

বাংলাহান্ট ডেস্ক: ফের বেফাঁস পরিচালক রাম গোপাল ভার্মা (Ram Gopal Verma)। এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর (Draupadi murmi) সম্পর্কে অবমাননাকর মন্তব‍্যের অভিযোগে আইনি জটিলতায় ফাঁসলেন তিনি। তেলেঙ্গানার বিজেপি নেতা জি নারায়ণ রেড্ডি পুলিসে অভিযোগ দায়ের করেছেন পরিচালক প্রযোজকের বিরুদ্ধে।

বিতর্কের সূত্রপাত রাম গোপালের একটি টুইট থেকে।  বিজেপির তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে ঝাড়খন্ডের আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুর নাম ঘোষনা করার পরেই গত ২২ জুন পরিচালক কটাক্ষ শানিয়ে একটি টুইট করেন। সেখানে লেখা ছিল, ‘দ্রৌপদী যদি রাষ্ট্রপতি হন তাহলে পাণ্ডব কারা? আর সবথেকে গুরুত্বপূর্ণ যেটা, কৌরবরাই বা কারা?’


রাম গোপালের তালে তাল মিলিয়ে বলিউড অভিনেতা গুলশন পালটা প্রশ্ন করেন, ‘আরো গুরুত্বপূর্ণ বিষয়, দূর্যোধন কে? উনি কিন্তু স্বর্গে গিয়েছিলেন।’ কুৎসিত ইঙ্গিতপূর্ণ টুইটের পরেই বর্ষীয়ান বিজেপি নেতা পুলিসে অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগে বলা হয়েছে, একজন অভিজ্ঞ রাজনীতিক তথা ঝাড়খন্ডের প্রাক্তন রাজ‍্যপালের সম্পর্কে পরিচালকের করা মন্তব‍্যগুলি অত‍্যন্ত অশোভনীয় এবং অপমানজনক।

SC /ST অ্যাক্টের ভিত্তিতে রাম গোপালের বিরুদ্ধে কড়া ব‍্যবস্থা  আনার দাবি তুলেছেন বিজেপি নেতা। এরপরেই টুইটে ক্ষমা প্রার্থনা করেছেন রাম গোপাল ভার্মা। তাঁর সাফাই, নেহাতই রূপক অর্থে মন্তব‍্যটি ক‍রেছিলেন তিনি। তাঁর আর কোনো উদ্দেশ‍্য ছিল না। মহাভারতের দ্রৌপদী তাঁর অত‍্যন্ত প্রিয় একটি চরিত্র যেহেতু নামটা এত বিরল তাই তিনি অন‍্য  চরিত্রগুলির প্রসঙ্গ তুলেছি। কারোর ভাবাবগে আঘাত করা তাঁর উদ্দেশ‍্য ছিল না।


আরেক বিজেপি বিধায়ক কটাক্ষ করেছেন, মদ‍্যপ অবস্থায় টুইট করেন রাম গোপাল ভার্মা। তাঁর ছবি এমনিতে চলে না। তাই এভাবেই বিতর্ক ছড়িয়ে লাইমলাইটে থাকতে চান তিনি।

প্রহঙ্গত, কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত রাম গোপাল ভার্মার ‘ডেঞ্জারাস’ ছবিটি কোনো হলই পায়নি। ওড়িশা থেকে অপ্সরা রানিকে খুঁজে নিয়ে এসেছেন পরিচালক। তারপর গোটা ছবি জুড়ে দুই সমকামী নায়িকাকে দিয়ে নানান রোমাঞ্চকর কাজকর্ম করিয়েছেন। আর তাতেই আপত্তি হল মালিকদের। কোনো জায়গাতেই মুক্তি পায়নি ডেঞ্জারাস।

Related Articles

Back to top button