দমদার ২৭! ধর্মতলায় ‘বঞ্চিত’দের নিয়ে ঐতিহাসিক সমাবেশ করবে বিজেপি, আসছেন শাহ

বাংলা হান্ট ডেস্ক: প্রধানমন্ত্রী আসার আগে এবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। জানা যাচ্ছে, আগামী ২৯ নভেম্বর রাজ্যে  আসছেন অমিত শাহ। ধর্মতলায় প্রধানমন্ত্রী আবাস যোজনায় (PM Awas Yojana) রাজ্যে যারা বঞ্চিত তাদেরকে নিয়ে সমাবেশের ডাক দিয়েছিল গেরুয়া শিবির। এবার সেই সভাই হতে চলেছে। সেই সমাবেশেই উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপি (BJP) সূত্রের খবর, শুক্রবার দিল্লিতে শাহের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-শাহের (Sukanta Majumdar) সঙ্গে কথা কী হয়েছে, তা স্পষ্ট না হলেও সুকান্ত মজুমদার বলেন, ‘আমরা চেয়েছি অমিত শাহজি ধর্মতলার (Dharmatala) সভায় থাকুন। কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত মানুষদের নিয়ে আমাদের ২৯ নভেম্বরে সমাবেশ ঐতিহাসিক চেহারা নেবে। সবকিছু ঠিক থাকলে সেই সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকবেন।’

   

আরও পড়ুন: পার্থ, অনুব্রত, জ্যোতিপ্রিয়র পর এবার জেলে যাবেন মুখ্যমন্ত্রী! মমতার বন্ধুর দাবি ঘিরে তোলপাড়

উল্লেখ্য, বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের পাওনা টাকা দিল্লি আটকে রেখেছে অভিযোগ তুলে তৃণমূল লাগাতার আন্দোলন করছে। আর তারই পাল্টা হিসেবে বিজেপির এই সমাবেশ। গত ৭ অক্টোবর কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জনের উপস্থিতিতে সাংবাদিক বৈঠক করে এই কর্মসূচির ঘোষণা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁদের দাবি, রাজ্যের বহু পরিবার কেন্দ্রীয় প্রকল্পের থেকে বঞ্চিত হচ্ছে, শুধুমাত্র রাজ্য সরকারের জন্যই।

amit shah

সেই সময় শুভেন্দু বলেছিলেন, ২৯ নভেম্বর কলকাতায় বঞ্চিতদের নিয়ে সমাবেশ করা হবে। এক লক্ষ বঞ্চিতকে আনার লক্ষ্যও জানিয়ে দিয়েছিলেন তিনি। এবার সেই সভাতেই অমিত শাহ উপস্থিত থাকতে পারেন বলে জানা যাচ্ছে।

২৯ নভেম্বর ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চাইছে বিজেপি। যদিও পুলিশের তরফে এখনও পর্যন্ত অনুমতি মেলেনি। অনুমতি না মিললে আদালতে যাওয়ার প্রস্তুতিও নিচ্ছে গেরুয়া শিবির।

Avatar
Monojit

সম্পর্কিত খবর