‘ইসিএল বাঁচাও’, কয়লা-পাচার নিয়ে বোমা ফাটালেন সৌমিত্র খাঁ! বড় বিপদে অভিষেক?

বাংলা হান্ট ডেস্ক: এবার ইসিএল (ECL) থেকে বেআইনিভাবে কয়লা তোলা হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। ফেসবুকে পোস্ট করে ইসিএল বাঁচানোর ডাক দিলেন তিনি।

বিষ্ণুপুরের বিজেপি (BJP) সাংসদের অভিযোগ, সকলে মিলে ইসিএলকে শেষ করে দিচ্ছে। এই সময় কয়েকজনের নাম নিয়েছেন তিনি। তাঁর অভিযোগ, নরেন্দ্রনাথ চক্রবর্তী, লোকেশ সিং, কন্টা শর্মা অনৈতিকভাবে ইসিএলের কয়লাখনি থেকে কয়লা উত্তোলন করছে। ইসিএল সিএমডি, আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনারেটকে (Asansol-Durgapur Commissionerate) কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি‌‌।

   

বিজেপি সাংসদ ফেসবুকে (Facebook) লিখেছেন, ‘সবাই মিলে ইসিএলের সরকারি কয়লা উত্তোলন করে যেভাবে দু-নম্বরই করছে, যেভাবে শেষ করে দিচ্ছে, এমন চললে ইসিএল-এর কর্মীরা দু-এক বছর পর আর বেতন পাবেন না।’

উল্লেখ্য, কয়লা-পাচার দুর্নীতি কাণ্ডে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। এদিকে এই মামলাতেই খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠে এসেছে। আর এই পরিস্থিতিতে এবার ইস্টার্ন কোলফিল্ড লিমিটেডের বিরুদ্ধে সৌমিত্র খাঁ-এর এমন মন্তব্য নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

abhishek saumitra khan

এদিকে দিনকয়েক আগেই অগ্নিমিত্রা পল (Agnimitra Paul) ইসিএলের পুনর্বাসন দেওয়া নিয়ে তৃণমূলকে (TMC) একহাত নিয়েছেন। বিজেপি বিধায়ক বলেন, ‘ইসিএল টাকা দিয়েছে। কিন্তু সেই টাকা চুরি হয়েছে। ফলে একদিকে যখন নির্মাণ ঘিরে চুরি হচ্ছে, অন্যদিকে নির্মাণ হওয়ার পর আবাসনগুলি মানুষের হাতে তুলে দেওয়া হচ্ছে না। ফলে ফাঁকা আবাসনগুলোর জানলা-কপাট চুরি হচ্ছে। আবার নতুন করে টেন্ডার হবে। এই প্রকল্প ঘিরে শুধু চুরিই চলছে। মানুষ আসলে কিছু পাচ্ছে না।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর