টাইমলাইনবিধানসভা নির্বাচনবিনোদনরাজনীতি

আইপিএস অফিসারের স্ত্রী প্রার্থী হতে পারেন না, লাভলির বিরুদ্ধে নির্বাচন কমিশনে যাওয়ার হুমকি বিজেপির

বাংলাহান্ট ডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের (election) নির্ঘন্ট ঘোষনা হয়ে গিয়েছে। প্রার্থী তালিকা চূড়ান্ত করে ঘোষনাও করে দিয়েছে তৃণমূল (tmc)। একাধিক তারকা প্রার্থীকে এবার নির্বাচনে দাঁড় করিয়ে বড় চমক দিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। প্রার্থী তালিকায় যেমন রয়েছে রাজ চক্রবর্তী সায়নী ঘোষদের মতো হেভিওয়েটরা, তেমনি রয়েছে লাভলি মিত্রের (lovely mitra) মতো টেলি তারকাও।

আর এই লাভলি মিত্রকে নিয়েই এখন সরগরম রাজনৈতিক মহল। সোনারপুর দক্ষিণ থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন লাভলি। অভিনেত্রী হওয়ার পাশাপাশি লাভলির আরো একটি পরিচয় রয়েছে। তিনি হাওড়া গ্রামীণের পুলিস সুপার সৌম‍্য রায়ের স্ত্রী। আর এখানেই বিজেপির যত আপত্তি। আইনের দোহাই দিয়ে গেরুয়া শিবিরের দাবি, রাজ‍্যের আইপিএস অফিসারের স্ত্রী নির্বাচনে প্রার্থী হতে পারে না। নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার হুমকি দিয়েছে বিজেপি।


সপাটে উত্তর দিয়েছেন লাভলি। তাঁর বক্তব‍্য, পুলিস সুপারের স্ত্রী হওয়া ছাড়াও তাঁর আরো একটি পরিচয় রয়েছে। প্রত‍্যেক মেয়েরই নিজস্ব পরিচয় রয়েছে। আর বিজেপি সেটাই মুছে দিতে চাইছে। অভিনেত্রীর বক্তব‍্যকে সমর্থনও জানিয়েছে মানুষ। অপরদিকে ধোপে টেকেনি বিজেপির দাবি। সব মিলিয়ে নির্বাচনের আগে বেশ বিপাকেই পড়েছে গেরুয়া শিবির।

সদ‍্য যোগদানকারী রাজ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ‍্যোপাধ‍্যায়, অদিতি মুন্সি, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, সায়নী ঘোষ সকলেই পেয়েছেন টিকিট। বাঁকুড়া থেকে প্রার্থী হচ্ছেন সায়ন্তিকা। ব‍্যারাকপুর থেকে রাজ চক্রবর্তী, অদিতি মুন্সি দাঁড়াচ্ছেন রাজারহাট থেকে। আসানসোল দক্ষিণ থেকে দাঁড়াচ্ছেন সায়নী ঘোষ।

টেলি অভিনেত্রী লাভলি মৈত্র প্রার্থী হচ্ছেন সোনারপুর দক্ষিণ থেকে। উত্তরপাড়া থেকে কাঞ্চন মল্লিক, শিবপুর থেকে প্রার্থী হচ্ছেন মনোজ তিওয়ারি। কৃষ্ণনগর উত্তর থেকে দাঁড়াচ্ছেন কৌশানি মুখার্জি। সদ‍্য যোগ দেওয়া অধিকাংশ তারকাকেই প্রার্থী করা হয়েছে এবার তৃণমূলের তরফে।

Back to top button