অবশেষে মিটল “দূরত্ব”! ঈশান এবং শ্রেয়াসকে দ্বিতীয় সুযোগ দিল BCCI, “স্পেশাল” তালিকায় হলেন সামিল

   

বাংলা হান্ট ডেস্ক: কয়েক মাস আগেই BCCI (Board of Control for Cricket in India) তার সেন্ট্রাল কন্ট্র্যাক্ট থেকে থেকে ভারতের দুই তারকা খেলোয়াড় ঈশান কিষাণ (Ishan Kisan) এবং শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) সরিয়ে দেয়। যার পরিপ্রেক্ষিতে শুরু হয়েছিল তুমুল আলোচনা। যদিও এবার, একটি বড় আপডেট সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার ওই খেলোয়াড়দের দ্বিতীয় বার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে BCCI।

শুধু তাই নয়, ইতিমধ্যেই ওই দুই খেলোয়াড়কে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি অর্থাৎ বেঙ্গালুরুতে অবস্থিত NCA-তে একটি ক্যাম্প শুরু করার জন্য ডাকা হয়েছে। এদিকে, BCCI-এর এই পদক্ষেপের ফলে ওই খেলোয়াড়রা ভারতীয় জার্সিতে মাঠে ফেরার সুযোগ পেয়েছেন। পাশাপাশি, এই গুরুত্বপূর্ণ পদক্ষেপ ওই খেলোয়াড়দের জন্য এটি “লাইফলাইন” হিসেবেও বিবেচিত হচ্ছে।

Board of Control for Cricket in India gave second chance to Ishan and Shreyas.

উল্লেখ্য যে, জুনে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে T20 বিশ্বকাপে খেলতে দেখা যাবে ভারতীয় দলকে। এর জন্য ১৫ সদস্যের একটি দল নির্বাচন করা হয়েছে। কিন্তু, সেই সময়ে বাকি খেলোয়াড়রা কি করবেন? এটা নিয়ে একটা প্রশ্ন থাকলেও এবার BCCI একটি উপায় খুঁজে পেয়েছে। BCCI NCA-তে একটি হাই পারফরম্যান্স প্রোগ্রামের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে প্রায় ৩০ জন খেলোয়াড়কে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে বেশিরভাগই সেইসব খেলোয়াড় যাঁরা সম্প্রতি ভারতের হয়ে খেলেছেন এবং IPL ২০২৪-এ ভালো পারফর্ম করতে সফল হয়েছেন।

আরও পড়ুন: প্লে-অফের আগেই মিটল টেনশন! KKR শিবিরে এল বড় সুখবর, চরম স্বস্তিতে দল

২০২৪-২৫ ঘরোয়া মরশুমের আগে, BCCI VVS লক্ষ্মণের নেতৃত্বে NCA-এর হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের অধীনে ওই খেলোয়াড়দের ডাকা হয়েছে। এদিকে, ঈশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ারের প্রসঙ্গে টাইমস অফ ইন্ডিয়াকে BCCI-এর একটি সূত্র জানিয়েছে যে, “আইয়ার এবং ঈশানের বিরুদ্ধে BCCI-এর কোনো অভিযোগ নেই। ঘরোয়া ক্রিকেটে তাদের প্রতিশ্রুতি প্রদর্শনের জন্য তাদের কাছে এটি একটি দুর্দান্ত সুযোগ।” এমতাবস্থায়, আসন্ন ঘরোয়া টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স করলে তাঁরা সেন্ট্রাল কন্ট্র্যাক্ট ফিরে পেতে পারেন এবং সম্ভাব্য ভারতীয় দলে ফিরে আসতে পারেন।

আরও পড়ুন: এই ৩ টি কারণেই ঘটেছে বিপত্তি! বিক্রির দোরগোড়ায় উপস্থিত Haldiram

এই খেলোয়াড়দের NCA ক্যাম্পে অন্তর্ভুক্ত করা হবে: জন্য গিয়েছে যে, আইয়ার এবং ঈশানের পাশাপাশি খলিল আহমেদ, তুষার দেশপান্ডে, উমরান মালিক, আবেশ খান, কুলদীপ সেন, মায়াঙ্ক যাদব, মুশির খান, রিয়ান পরাগ, আশুতোষ শর্মা, সাই সুদর্শন, দেবদত্ত পাডিক্কল, সাই কিশোর এবং পৃথ্বী শ-য়ের মতো খেলোয়াড়রা নির্বাচকদের সামনে পারফরম্যান্স প্রদর্শন করার সুযোগ পাবেন। এছাড়াও, শামস মুলানি এবং তানুশ কোতিয়ানও এই শিবিরের অংশ হবে। এদিকে, আরও কিছু খেলোয়াড়ও এই ক্যাম্পের অংশ হতে পারেন বলে জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর