টাইমলাইনটেক নিউজভারতকলকাতা

ব্রেকিং খবর: Jio কে টক্কর দিয়ে BSNL ভারতে লঞ্চ করলো 4G volte পরিষেবা, জেনেনিন কোন কোন এলাকায় …

বাংলাহান্ট ডেস্কঃ বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। অপরদিকে ভারতী এয়ারটেল সহ অন্যান্য টেলিকম সংস্থা যথেষ্ট প্রতিযোগিতার সামনে ফেলেছে জিও কে। কিন্তু এই প্রতিযোগিতায় জিওকে তারা হারাতে পারেনি। এবার জিওকে টক্কর দিতে 4G volte নিয়ে আসছে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল।

জিওকে টক্কর দিতে 4G volte নিয়ে আসছে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল

বেশ কিছুদিন আগে থেকেই বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য 4G পরিষেবা আনার পরিকল্পনা করছিল। এবার কলকাতার বেশ কয়েকটি এলাকায় বসল তাদের 4G নেটওয়ার্ক। কলকাতার বড়বাজার, এসপ্ল্যানেড, এবং দ্বিতীয় হুগলি সেতুর মতো ব্যস্ত অঞ্চলে এই নেটোয়ার্ক বসেছে।

কলকাতা ছাড়াও রাজ্যের আরো কয়েকটি জায়গায় চালু হয়েছে পরিষেবা। এছাড়াও পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে কর্ণাটক, কেরালা, চেন্নাই, গুজরাট মধ্যপ্রদেশ, অন্ধপ্রদেশ এবং তেলেঙ্গানায়।

বিএসএনএল কর্তৃপক্ষ এর তরফ থেকে জানানো হয়েছে যে আগামী এপ্রিল মাসের মধ্যে BSNL এর তরফ থেকে ভারতের বিভিন্ন প্রান্তে  বিএসএনএল 4g পরিষেবা চালু হবে।  তবে বিএসএনএল 4g পরিষেবা কে  আরো উন্নত করতে  সময় লাগবে আরো দেড় বছর । BSNL 4g পরিষেবা নিয়ে আসার পর জিওর সাথে কতটা টেক্কা দিতে পারে সেটাই আসল প্রশ্ন। একই সাথে অন্যান্য অনেক পাব্লিক সেক্টরের মতি ধুঁকছে এক সময় দেশের সবচেয়ে লাভবান পাব্লিক সেক্টরটিও। এই নতুন পরিষেবা এনে তারা টেলিকম ইন্ডাস্ট্রির মূল স্রোতে নতুন ভাবে ফিরে আস্তে পারে কিনা সেদিকেও চোখ থাকবে।

Related Articles

Back to top button