‘পার্টি অফিস বন্ধ করুন…’, হাইকোর্টে মামলা উঠতেই বিরাট নির্দেশ বিচারপতি সিনহার

   

বাংলা হান্ট ডেস্কঃ অবৈধ নির্মাণ নিয়ে সর্বদাই কড়া অবস্থানে জাস্টিস সিনহা (Justice Amrita Sinha)। এবার ফের একবার অ্যাকশনে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি। কিছুদিন আগেই খাস কলকাতায় সরকারি জমি দখল করে গড়ে তোলা হয়েছে তৃণমূলের দলীয় দফতর ভেঙে ফেলার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। আর এবার বিচারপতির নিশানায় সিপিএম এবং বিজেপি।

এদিন রাজারহাট এলাকায় হিডকোর জমি দখল করে দলীয় দফতর নির্মাণ সংক্রান্ত মামলায় অবিলম্বে সিপিএম এবং বিজেপির চারটি দফতর নির্মাণের কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি সিনহার নির্দেশ, ওই এলাকায় হিডকোর জমিতে অবৈধভাবে গড়ে তোলা সিপিএম এবং বিজেপির পার্টি অফিস ভাঙা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে হবে।

এর আগে শহর কলকাতায় নিউ টাউনের মত জায়গায় সরকারি জমি দখল করে গড়ে ওঠা তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস নিয়ে বড় নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। সম্পূর্ণ বেআইনি ভাবে সরকারি জমিতে ওই রাজনৈতিক দলের দপ্তর গড়ে তোলা হয়েছে। এই অভিযোগ প্রমাণ হতেই তৃণমূলের যে তিনটি দফতর সেখানে রয়েছে, তা অবিলম্বে ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি।

Calcutta High Court

আরও পড়ুন: আজ সন্ধ্যার দিকে ঝড়-বৃষ্টি দক্ষিণবঙ্গের সাত জেলায়, ভিজবে কলকাতাও: আবহাওয়ার খবর

ওই সময় মামলাকারী দাবি করেছিলেন, হিডকোর জমিতে অবৈধভাবে এমন আরও ৩৫টি রাজনৈতিক দফতর গড়ে তোলা হয়েছে। হিডকোর প্ৰতি ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি সিনহা। বলেন, “ নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না কেন? বেআইনি নির্মাণ আটকাতে কি হিডকোর কোনও নির্দিষ্ট আইন নেই?” এরপরই ওই তিনটি দলীয় দফতর ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। এবারও একই অভিযোগ উঠতে সেই পথেই হাঁটলেন বিচারপতি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর