দুর্নীতির টুইন টাওয়ারের পর এবার তৃতীয় টাওয়ার! বিচারপতি অমৃতা সিনহার সামনে মুখ খুলল CBI

বাংলাহান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলার সময় গত সপ্তাহে সিবিআইয়ের (Central Bureau of Investigation) আইনজীবী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বলেন যে দুর্নীতি হয়েছে তা টুইন টাওয়ারের সমান। তখন বিচারপতি বলেন যে এটি যদি দুর্নীতির টাওয়ার হয় তাহলে তা অবিলম্বে ভেঙে ফেলা উচিত। আজ বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চেও একই মন্তব্য করতে শোনা গেল সিবিআই এর আইনজীবীকে।

সিবিআই এর আইনজীবীর মন্তব্য শোনার পর বিচারপতি অমৃতা সিনহা বলেন, এর মধ্যেই তো মাথাচাড়া দিচ্ছে পুরসভায় দুর্নীতির অভিযোগও। কী বলবেন তাহলে তাকে? তখন অন্য এক আইনজীবী বলে ওঠেন, সেটা তৃতীয় টাওয়ার। নিয়োগ দুর্নীতির তদন্ত শুরু হওয়ার পর ধীরে ধীরে তৎকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের সকল সদস্যই চলে গিয়েছেন জেলের ভিতর।

   

আরোও পড়ুন : আয় বাড়াতে বড় উদ্যোগ মেট্রোর! এবার স্টেশনের নামেই হবে বাজিমাত, কীভাবে? জানুন

SSC কাণ্ডে এখনো পর্যন্ত জেলে রয়েছেন বহু কর্তা। এমনকি গত ১৪ মাস ধরে জেলে বন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্বয়ং। এমন আবহে সিবিআই এর পক্ষ থেকে আদালতে বিভিন্ন ধরনের তথ্য প্রকাশ করা হচ্ছে। এমনকি আদালতের পক্ষ থেকেও বারবার দুর্নীতির উল্লেখ করা হচ্ছে। এমন অবস্থায় চাকরিপ্রার্থীরা মনে করছেন, দুর্নীতি যে হয়েছে তা মেনে নিচ্ছে আদালতও।

cbi

এর ফলে তাদের মনে আশা তৈরি হচ্ছে ভবিষ্যৎ নিয়ে। প্রসঙ্গত, গত সপ্তাহে বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় হঠাৎ বলে ওঠেন, “কটা দিন আছে, চলে যেতে হবে। তবে যাওয়ার আগে কিছু করে যাব।” বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্য শুনে গুঞ্জন শুরু হয় এজলাসে। সেদিনই সিবিআই এর আইনজীবী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বলেন, যা দুর্নীতি হয়েছে তা আমেরিকার টুইন টাওয়ারের সমান।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর