টাইমলাইনভারতকলকাতা

ব্রেকিং খবর: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭, আক্রান্ত একই পরিবারের ৩ জন

বাংলা হান্ট –আজ সারাদিন জনতা কারফিউ জারি করেছিল কেন্দ্রীয় সরকার এবং স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই বার্তা দিয়েছিলেন সেই মতো গোটা দেশ কার্যত নজির বিহীন ভাবে এই কারফিউ পালন করলো দেশের মানুষ।

ইতিমধ্যে ভারতবর্ষের একাধিক শহরে গতকাল থেকে লকডাউন হবে। কাল থেকে কলকাতা সহ বাংলার বিভিন্ন স্থানে লকডাউন হবে বলে নবান্ন সূত্রে খবর কিন্তু জরুরি পরিষেবায় যারা কাজ করেন এবং জরুরী সামগ্রিক আওতার বাইরে রাখা হচ্ছে।

সকলকে সচেতন করার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। বালিগঞ্জের যে যুবকের করোনা ভাইরাসের আক্রান্ত ঘটনাটি ঘটেছিল,

যিনি ইংল্যান্ড থেকে এসেছিলেন সেই যুবকের শরীরে নোবেল করোনা ভাইরাস পাওয়া যায় তারপর বালিগঞ্জের ওই যুবকের মা-বাবা এবং পরিচালিকা সহ একাধিক ব্যক্তির নোবেল কোন ভাইরাসের পরীক্ষা করা হয় ইতিমধ্যে খবর এসেছে তাদেরও করোনা ভাইরাসে আক্রান্ত।

পশ্চিমবাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল-৭ এবং দিন দিন বেড়েই চলেছে বালিগঞ্জে একই পরিবারের তিনজনের এই নমুনা আসার পর নড়েচড়ে বসেছে রাজ্য এবং কেন্দ্রীয় প্রশাশন৷ তারা ইতিমধ্যে আরো কিভাবে পরিস্থিতি উন্নতি করা যায় সেই বিষয়ে নজর দেওয়ার জন্য তৈরি হয়েছেন বালিগঞ্জের তরুণের করোনা ভাইরাস ধরা পড়েছিল সেই পরিবারের আরো দুজনের ধরা পরলো অর্থাৎ একই পরিবারের তিনজন নোবেল আক্রান্ত হল বালিগঞ্জ সহ গোটা কলকাতায় কার্যত অবরুদ্ধ করেছে মানুষ।

যাতে এই ঘটনা আর ছড়াতে না পারে সেই বিশয় প্রশাষন উদ্যাগী হয়েছে। এখন দেখার বিষয় এই যুবকের আর কোথাও একসাথে ছিলো কিনা। প্রতিবেশীরা এই নিয়ে উদ্বিগ্ন। ইতিমধ্যে বালিগঞ্জের যে বাড়িতে ঘটনাটি ঘটে তার চারপাশে সম্পূর্ণ ফাঁকা করে দেওয়া হয়। পুলিশ সূত্রে খবর সেখানে কোন ব্যক্তিকে আর যাতায়াত করতে দেওয়া হবে না।

Back to top button