সেমিফাইনালের ফলপ্রকাশের পূর্বে নিশ্চিদ্র নিরাপত্তা ত্রিপুরায়, চলছে ভোট গণনার কাজ

বাংলাহান্ট ডেস্কঃ আজ সেমিফাইনালের ফলপ্রকাশ। নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়েই ত্রিপুরায় (tripura) পুরভোটের গণনা শুরু হয়েছে। সকাল ৮ টা থেকেই শুরু হয়েছে ভোট গণনা। ১৩ টি পুরসভা এবং ৬ টি নগর পঞ্চায়েতের নির্বাচনের গণনা রয়েছে আজ।

   

পূর্বের হিসাব অনুযায়ী, মোট ৩৩৪ টি ওয়ার্ডের মধ্যে ১১২ টিতে বিনা প্রতিদ্বন্দিতায় ইতিমধ্যে জিতে গিয়েছে ত্রিপুরার বিজেপি শিবির। যার ফলে ইতিপূর্বেই মোহনপুর, উদয়পুর, রানিরবাজার, শান্তিরবাজার, বিশালগড় পুরসভা এবং কমলপুর ও জিরানিয়া নগর পঞ্চায়েতে বোর্ড গঠনও করে নিয়েছে গেরুয়া শিবির।

tmc vs bjp

বাকি থাকা ২২২ টি আসনের জন্য নির্বাচন হয়। মোট প্রার্থী ছিলেন ৭৮৫ জন। আজ তাদেরই ভাগ্য নির্ধারিত হতে চলেছে। সকাল থেকেই নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যে চলছে এই গণনার কাজ। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। এছাড়াও গণনাকক্ষ থেকে গণনাকেন্দ্র নিরাপত্তার দায়িত্বে রয়েছে BSF এবং CRPF। কাউন্টিং হলের বাইরে রয়েছে রাজ্য পুলিশ এবং ত্রিপুরা স্টেট রাইফেলস।

এই নির্বাচনে প্রথমবার অংশ নিয়েছে তৃণমূল শিবির। দিল্লী জয়ের লক্ষ্যে পা বাড়িয়ে প্রথম পদক্ষেপ পাকাপোক্ত করতে চাইছে ত্রিপুরাতে। তবে নির্বাচনের আগে এবং নির্বাচনের দিন শাসকদলের বিরুদ্ধে নানা অভিযোগ উঠলেও, তা অস্বীকার করেছে গেরুয়া শিবির। নির্বাচন যত এগিয়ে এসেছিল, ততই বেড়েছিল উত্তেজনা। ততই সংঘর্ষ দেখা দিয়েছিল ত্রিপুরার মাটিতে।

তবে আজকের এই নির্বাচনের ফলপ্রকাশের দিকে গোটা ত্রিপুরার পাশাপাশি তাকিয়ে রয়েছে বাংলাও। প্রথমবার ত্রিপুরার মাটিতে লড়াইয়ে নেমে ত্রিপুরাবাসীর মন কতোটা জয় করতে পেরেছে তৃণমূল শিবির, সেটাও দেখাও।