টাইমলাইনভারত

যোগীর রাজ্যে ২৩ দিনে দেড় বছরের দুধের শিশুর ধর্ষণকারীকে সাজা

বাংলা হান্ট ডেস্কঃ দেড় বছর বয়সী এক কিশোরীর ধর্ষণকারী তার মামাকে পোকসো আইনে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও কারাদন্ডে দন্ডিত করেছে বিচারক। দোষী মামা তাঁর দেড় বছরের ভাগ্নিকে খেলার নাম করে নিয়ে গিয়ে তাঁর সাথে দুষ্কর্ম করেছিল। দোষীকে জরিমানাও করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারলে অতিরিক্ত কারাবাসের সাজার নিদান দেওয়া হয়েছে। উল্লেখনীয়, মাত্র ২৩ দিনের মাথায় বিচারক সাজা শুনিয়েছেন। আদালতের তরফ থেকে এটাও বলা হয়েছে যে, এখানে যদি দয়া দেখানো হত তাহলে আর কোন মা তাঁর নিজের ভাইয়ের হাতে তাঁর বাচ্চাকে তুলে দিত না।

২০২১ এর ২ জানুয়ারি উত্তরপ্রদেশের হাতরসের চন্দ্রপা গ্রামে অভিযুক্ত বীরেন্দ্র নিজের দেড় বছরের বাচ্চাকে খেলানোর নাম করে নিজের সাথে নিয়ে যায়। এরপর সে ওই দুধের শিশুর সাথে অপকর্ম করে সেখান থেকে পালিয়ে যায়। নির্যাতিতার মেডিক্যাল করানো হয়। এরপর অভিযুক্ত মামার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ / বিশেষ জজ (পোকসো অফিসার) প্রতিভা সাক্সেনার আদালতে এই মামলার শুনানি হয়েছিল। বিচারক দুই পক্ষের কথা শোনার পর অভিযুক্ত বীরেন্দ্রকে দোষী সাব্যস্ত করে আজীবন কারাদণ্ড আর ৫০ হাজার টাকার জরিমানা করেন। এর সাথে সাথে আর্থিক জরিমানা না দিলে কারাদণ্ড আরও বাড়ানোর কথা বলা হয়।

Related Articles

Back to top button