‘অভিজিৎকে হারালে মমতার মতো ইতিহাস গড়বেন দেবাংশু…’, প্রার্থী বললেন ‘খেলা হবে’

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ভার্সাস দেবাংশু ভট্টাচার্য। আসন্ন লোকসভা নির্বাচনে বাংলার হাইভোল্টেজ কেন্দ্রগুলির মধ্যে একটি নিঃসন্দেহে তমলুক। এই কেন্দ্র তৃণমূল প্রার্থী হিসেবে বেছে নিয়েছে আইটি সেলের নেতা দেবাংশু ভট্টাচার্যকে (Debangshu Bhattacharya)। ওদিকে বিজেপির প্রার্থী হচ্ছেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Former Justice Abhijit Gangopadhyay)।

   

দেবাংশু মাটির ছেলে। প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পরই তমলুকে ভাড়া বাড়ি নিয়ে থাকতে শুরু করেছেন। জোর কদমে চলছে ভোট প্রচার। দেবাংশু বেশ কয়েক বছর ধরে সক্রিয় রাজনীতি করছেন। অভিজ্ঞতা বিরাট কিছু না হলেও সোশ্যাল মিডিয়ায় সর্বদাই ঝাঁঝালো তমলুকের তৃণমূল প্রার্থী।

ওদিকে দেবাংশুর প্রতিদ্বন্দ্বী অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজনীতিতে নবাগত হলেও জীবনে তার অভিজ্ঞতা প্রচুর। তাই এবারের লোকসভায় দেবাংশু বনাম অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফাইট দেখতে যে তমলুক তথা গোটা বাংলার মানুষ মুখিয়ে থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

দেবাংশু না অভিজিৎ, এসব নিয়ে জল্পনার মাঝেই সম্প্রতি দেবাংশু ভট্টাচার্য এক্স হ্যান্ডেলে সৌরভ নামে এক সফটওয়ার ডেভেলপারের করা টুইটকে শেয়ার করেছেন। সেই টুইটে লেখা, যদি দেবাংশু স্বঘোষিত ‘ডেমিগড’ অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে তমলুক থেকে হারাতে পারেন… তবে তিনি ইতিহাস তৈরি করবেন। ঠিক যেমনটা মমতা বন্দ্যোপাধ্য়ায় সোমনাথ চট্টোপাধ্য়ায়কে ১৯৮৪ সালে হারিয়ে ইতিহাস তৈরি করেছিলেন…

আরও পড়ুন: ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জোড়া অ্যাকশন! ৫দিন তুমুল বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে: আবহাওয়ার খবর

avijit debangshu

সৌরভবাবুর করা সেই টুইট নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করে দেবাংশু লিখেছেন খেলা হবে। তবে প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে দেবাংশু কতটা খেলতে পারবেন তা নিয়ে সন্দেহও আছে। কারণ বিচারপতি সমাজের এক শ্রেণীর মানুষের কাছে ভগবান, কারও কাছে তিনি আশার আলো, কারও কাছে তিনি ভবিষ্যতের পথপ্রদর্শক। যার একের পর এক রায়ে টলে গিয়েছিল তৃণমূলের মসনদ। যার নামে ভয় ধরেছিল তৃণমূলে। তিনিই অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তমলুক থেকে বিজেপি ক্যান্ডিডেট। এবার তার বিরুদ্ধে দেবাংশু কতটা খেলতে পারবেন, ইতিহাসও তৈরী করবেন কি না তা দেখার জন্য এখনও আমাদের আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর