টাইমলাইনভাইরালআবহাওয়া

আর্দ্র আবহাওয়ায় PPE কিট পরে করে কুঁচকে নষ্ট হয়ে গেছে হাতের তালুর চামড়া, চিকিৎসকের শেয়ার করা ছবি হল ভাইরাল

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে এই মুহুর্তে পিপিই কিট পরা প্রতিটি স্বাস্থ্য কর্মীর জন্য আবশ্যক। কিন্তু আর্দ্র বা গরম আবহাওয়ায় (weather) তা যে কতখানি ডাক্তারদের অসুবিধার তা আমরা বারবারই দেখেছি। ফের একবার ভাইরাল (viral) হল তেমনই এক ছবি।

দিল্লির একজন চিকিৎসক সৈয়দ ফয়জান আহমদ তাঁর হাতের একটি ছবি টুইট করেছেন, যেখানে আর্দ্র আবহাওয়ায় পিপিই কিট পরে থাকার ফলে হাতের তালু কুঁচকে গেছে। তিনি লিখেছেন, “অত্যন্ত আর্দ্র জলবায়ুতে প্রচুর ঘামের কারণে # পিপিইতে খোলার  পরে আমার হাত,”

ডাঃ আহমদের এই পোস্ট টুইটারে ২৩,০০০ এরও বেশি লাইক এবং ৩,৯০০ টি রিটুইট হয়ে ভাইরাল হয়েছে।  পোস্টের মন্তব্যে বিভাগে, নেটিজেনরা এই কঠিন সময়ে দৃঢ় সংকল্প নিয়ে কাজ করার জন্য চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

একজন নেটিজেন লিখেছেন,  “আপনার মতো মানুষের জন্য শব্দ কম পড়ে। মানবতা সর্বদা এর জন্য আপনার প্রতি ঋণী থাকবে,”  অন্য একটি মন্তব্যে লেখা হয়েছে, “আমি আশা করি যারা নিয়মগুলি দেখেছেন, মনে রাখছেন এবং তাদের কঠোরভাবে মেনে চলছেন, যাতে আপনার উপর চাপ কম থাকে। নিরাপদে থাকুন।”

ভাইরাল হওয়া অন্য ভিডিও তে দেখা যাচ্ছে, এক করোনা যোদ্ধা নিজের পিপিই কিট খুলছেন। আর সেই কিট খুলতেই বেরিয়ে এল ঘাম। তবে তার পরিমান একটু আধটু নয়। কয়েক বালতি। অসহ্য গরমে কি ভয়ংকর পরিমান কষ্ট সহ্য করে লড়াই করছেন এই সাদা পোশাকের ভগবানরা তা ফের একবার চোখে জল আনল নেটপাড়ার।

জানা যাচ্ছে, ভিডিওটি শিনজিয়াং প্রদেশের রাজধানী উরুমকি শহরের। সেখানকার এক গনমাধ্যম সূত্রে খবর, ঐ মহিলা করোনা যোদ্ধা কাজের মাঝে সাময়িক বিরতি নিচ্ছিলেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এই মুহুর্তে সব চেয়ে বড় অস্ত্র যোদ্ধাদের ইচ্ছেশক্তি।

Related Articles

Back to top button