ইদের দিন মর্মান্তিক দুর্ঘটনা, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মসজিদ! প্রাণ বাঁচাতে ছুটল সবাই

বাংলা হান্ট ডেস্ক: আজ ১৭ জুন পবিত্র ইদের (Eid) দিন। আর আজকের দিনেই আর এই উৎসবের দিনেই নিমেষের মধ্যে আনন্দের মুহূর্ত বদলে গেল আতঙ্কে। পুরনো দিল্লির চুরিওয়ালা আজকের দিনেই ঘটে গিয়েছে এক মর্মান্তিক দুর্ঘটনা। এদিন আচমকাই একেবারে তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি মসজিদ (Mosque)।

এদিন ওই মসজিদ ভেঙে পড়ার সময় বিকট আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। মুহূর্তের মধ্যে তৈরী হয় এক বিশৃঙ্খল পরিস্থিতি। আনন্দ ভুলে প্রাণ হাতে ঊর্ধ্বশ্বাসে ছুটতে শুরু করে দেন আশপাশের মানুষজন। ইতি মধ্যেই এই মসজিদ ভেঙে  পড়ার ভয়ঙ্কর দৃশ্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

   

সেখানে দেখা যাচ্ছে পুলিশ সহ অন্যান্য কয়েকজন লোক মসজিদ থেকে দূরেই  দাঁড়িয়ে রয়েছেন। কিন্তু হঠাৎ করেই  মসজিদ ভেঙে পড়ায় ব্যাপক বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী হয়। ঠিক কি হয়েছিল এদিন? জানা যাচ্ছে ওই মসজিদটি নাকি প্রায় ১০ বছরের পুরোনো। যা স্থানীয় মানুষজনের কাছে মার্বেল মসজিদ নামে বিখ্যাত।

আরও পড়ুন: পুরোনো হিসেব! ৯ মাসের মাথায় শহীদ বন্ধুর প্রতিশোধ, কোবরা বাহিনীর হাতে নিকেশ ৪ নকশাল

আজ সকালে প্রথমে পুলিশের কাছে খবর আসে মসজিদের সামনের রাস্তা নাকি ভেঙে পড়েছে। খবর পাওয়া মাত্রই পুলিশ-ও ঘটনাস্থলে চলে আসে। এরপর অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ আশেপাশের দোকানগুলো খালি করিয়ে নেয়। এসবের মধ্যেই আচমকা বিকেলের দিকে এই মসজিদটি ধসে পড়ে। তবে ভাগ্যক্রমে কারও কোনো ক্ষতি হয়নি।

Masjid 3

কারণ ততক্ষণে পুলিশ আশেপাশের এলাকা খালি করেই ফেলেছিল। তবে পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ ও প্রশাসন। অন্যদিকে স্থানীয় মুসল্লিরা দাবি করছেন যাতে মসজিদটি পুনর্নির্মাণ করা হয়। এই মুহূর্তে রাস্তা পরিষ্কার করার কাজ চলছে।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর