টাইমলাইনভাইরালখেলা

সাবধান! বিপজ্জনক সেলিব্রেটির তালিকায় সবার উপরে ধোনি। ধোনির নাম সার্চ করলেই ফোনে ঢুকে যাচ্ছে ভাইরাস।

সেলিব্রেটি তাও আবার বিপজ্জনক! এটা ভাবা যায়, হ্যাঁ ঠিকই শুনেছেন বিপদজনক সেলিব্রেটি! রাতারাতি দেশের বিপদজনক সেলিব্রেটি হয়ে গেলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাপ্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু হটাৎ কিভাবে বিপজ্জনক সেলিব্রেটি হয়ে উঠলেন ধোনি?

এবার থেকে ইন্টারনেটে ধোনির নাম সার্চ করলেই বিপদ। ধোনির নাম সার্চ করলে আপনার ফোনেও ঢুকে যেতে পারে বিপজ্জনক ভাইরাস। অ্যান্টিভাইরাস সংস্থা McAfee সম্প্রতি তাদের একটি সমীক্ষায় জানিয়েছেন যে এই মুহূর্তে ভারতবর্ষের সেলিব্রিটিদের নাম সার্চের তালিকায় সবার ওপরে রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর তাই হ্যাকাররা এই সুযোগ নিচ্ছে ধোনির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে। হ্যাকাররা ধোনির নাম সার্চ করলে ঢুকিয়ে দিচ্ছে বিভিন্ন বিপজ্জনক ভাইরাস। আর নিজের অজান্তেই সেই সমস্ত ভাইরাস প্রবেশ করছে ইন্টারনেট ব্যবহারকারীর মোবাইল ফোনে কিংবা কম্পিউটারে। আর তাই অ্যান্টিভাইরাস সংস্থা McAfee প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে সবচেয়ে বিপজ্জনক সেলিব্রিটি আখ্যা দিয়েছে।

এছাড়াও অ্যান্টিভাইরাস সংস্থার McAfee বিপজ্জনক সেলিব্রেটির তালিকায় রয়েছে ভারতীয় ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকার থেকে শুরু করে পিভি সিন্ধু, শ্রদ্ধা কাপুর, রাধিকা আপ্তে,  সানি লিওন এমন কি ক্রিশ্চায়ানো রোনাল্ডোর মত তারকা সেলিব্রেটিরা।

অ্যান্টিভাইরাস সংস্থা McAfee জানিয়েছেন এইসব নাম ইন্টারনেটে সার্চ করলেই ইন্টারনেট ব্যবহারকারীর কাছে চলে আসছে বিভিন্ন লিংক। আর সেই সব লিংকে ক্লিক করলে তাদেরকে নিয়ে যাওয়া হচ্ছে বিশেষ ওয়েব সাইটে। আর সেই সব ওয়েবসাইটে গেলেই ব্যবহারকারীর মোবাইল ফোন বা কম্পিউটারে বিভিন্ন প্রকার সফটওয়্যার ইনস্টল হয়ে যাচ্ছে। তার ফলেই ব্যবহারকারীর বিভিন্ন গোপন তথ্য থেকে শুরু করে পাসওয়ার্ড সমস্ত কিছু হ্যাক করে নিচ্ছে হ্যাকাররা।

Related Articles