ভুলে যান ট্রেন, ধর্মতলার বাস! নতুন রুট চালু হল দিঘা যাওয়ার, জলের দামেই করতে পারবেন সফর

বাংলা হান্ট ডেস্ক : পশ্চিমবঙ্গের (West Bengal) মানুষের একটি অন্যতম পর্যটন কেন্দ্র হল দিঘা (Digha)। যেখানে সারা বছরই মানুষ ঘুরতে আসে। বাঙালিদের ভিড় এখানে প্রায়সই দেখা যায়। বাঙালিদের ঘুরার প্রিয় জায়গাগুলির মধ্যে একটি হল দিঘা। তবে পশ্চিমবঙ্গের মানুষের দিঘা ঘুরতে যেতে হলে, সবার আগে মাথায় আসে কোন বাসে যাবে কত টাকা খরচ পড়বে?

দিঘা পৌঁছানো এখন আরও সহজ। দিঘা রাজ্যের সৈকত শহর মানুষের অন্যতম পছন্দের ডেস্টিনেশন। বাইরের রাজ্য থেকেও অনেক মানুষ আসেন দিঘায় ছুটি কাটাতে। এ বারে আমতা বিধানসভা কেন্দ্র থেকে শুরু হচ্ছে নতুন বাস রুট। এবারে আরও কম সময়ে পৌঁছে যাবেন দিঘা। খুব সহজেই আমতা বিধানসভা কেন্দ্রের জয়পুর থেকে সরাসরি দিঘা পৌঁছে যাবে বাস।

   

এতদিন ধরে হাওড়ার মানুষ কলকাতা থেকে আসা বাস ধরে দিঘা যেতেন। এছাড়া ট্রেনে যেতে হলে সাঁতরাগাছি থেকে অথবা উলুবেড়িয়া বাগনান হয়ে দিঘা যেতে হত। যদিও এই পথে যাতায়াত অনেকটাই সময় সাপেক্ষে। তাই এইসব দিক থেকে গ্রামীণ হাওড়ার কাছে দিঘার পথ অনেকটাই সুগম হল, আমতা কেন্দ্রের বিধায়ক সুকান্ত পালের উদ্যোগে।

দিঘা যাওয়ার এই বাস প্রত্যেকদিন সকাল সাড়ে ৬টায় আমতা জয়পুর থেকে যাবে দিঘা। জয়পুর থেকে শুরু করে শেয়াগড় মোড়,এবং তারপর বেতাই মোড়,খোরাপ হাটতলা, গাজীপুর বাজার, নারিট বাজার, চক শ্রীরামপুর, বাইনান, খাজুট্টি, হিজালক মোড়, বাগনান, কোলাঘাট হয়ে দিঘা পৌঁছে যাবে।

আমতা জয়পুর থেকে দিঘা যেতে খরচ পড়বে ১১৬ টাকা করে। এই বাসটি দিঘা থেকে ছাড়বে প্রত্যেকদিন বিকাল ৪টায়। আমতা কেন্দ্রের বিধায়ক সুকান্ত পাল বলেছেন, দিঘার প্রতি মানুষের আকর্ষণ কিন্তু কম নয়। আমতা পার্শ্ববর্তি এলাকার মানুষকে আর ঘুরপথে যেতে হবেনা। তাই সেইসব ঘুরতে ভালোবাসা মানুষের জন্যই এই বাস রুটের সূচনা।

সম্পর্কিত খবর