টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

দলীয় কর্মীদের উপর হওয়া আক্রমণের প্রতিবাদে মমতার শপথ অনুষ্ঠানে গেলেন না দিলীপ ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ বাংলার মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েও না যাওয়ার সিদ্ধান্ত নিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। ফলাফল বেরোনোর পর থেকেই আক্রান্ত হচ্ছে বিজেপি কর্মীরা- এই দাবিতে শপথ গ্রহণ অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত জানালেন দিলীপ ঘোষ।

এবিষয়ে দিলীপ ঘোষ বলেন, ‘ভোট পরবর্তীতে আমাদের কর্মী সমর্থকের উপর আক্রমণ করা হচ্ছে। সেই কারণেই আমি শপথ গ্রহণ অনুষ্ঠানে যাব না’। দিলীপ ঘোষ অভিযোগ করেন, ‘মুরলিধর সেন লেনে দলের কার্যালয়ের সামনে ধর্না মঞ্চ তৈরি করা হয়েছিল। কিন্তু পুলিশ সেটা ভেঙে দেয়। তবে প্রথমে দলীয় বিধায়কদের নিয়ে হেস্টিংস কার্যালয়ে বৈঠক করার পর ধর্না শুরু করা হবে’।

Ram has Ancestors's name, but Durga does not! Dilip Ghosh

বাংলায় এই ভোট পরবর্তী হিংসার আগুন জ্বলে ওঠায় গতকাল কলকাতায় এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কথা বলেছেন নিহত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে, আশ্বাস দিয়েছেন পাশে থাকার। অভিযোগ করেছেন, ‘বাংলার আইন- শৃঙ্খলা ভেঙে গিয়েছে’। এই ঘটনার প্রতিবাদে আজ দেশজুড়ে ধর্নার ডাক দিয়েছে বিজেপি শিবির।

প্রসঙ্গত, তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে মমতা ব্যানার্জিকে শপথ গ্রহণ করালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। করোনা আবহের কথা মাথায় রেখে একসঙ্গে বেশি ভিড় জমায়েত এড়াতে বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান করা হবে আগামীকাল। বৃহস্পতিবার বিধায়কদের শপথ গ্রহণ করাবেন স্পিকার।

বর্তমান করোনা আবহের কথা মাথায় রেখে এই অনুষ্ঠানে খুব সামান্য কয়েকজন গণ্যমান্য ব্যক্তিকেই আমন্ত্রণ জানানো হয়েছিল। এই অনুষ্ঠানে নিমন্ত্রিতদের তালিকায় ছিলেন- অভিষেক ব্যানার্জি, প্রশান্ত কিশোর, সৌরভ গঙ্গোপাধ্যায়, ফিরহাদ হাকিম, বুদ্ধদেব ভট্টাচার্য, দিলীপ ঘোষ, অধীর চৌধুরী, প্রদীপ, মান্নান।

Back to top button