টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

কমনওয়েলথে কামাল বাঙালির, পুরুষদের স্কোয়াশে ব্রোঞ্জ জয় দীনেশ কার্তিকের ভায়রাভাই সৌরভ ঘোষালের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কমনওয়েলথে ফের দাপট দেখালো এক বঙ্গসন্তান। সোনা হাতছাড়া হলেও দুর্দান্ত পারফরম্যান্স করে নিজের ব্রিটিশ প্রতিদ্বন্দ্বি জেমস উইলস্ট্রুপকে উড়িয়ে দিয়ে ৩-০ গেমে জিতে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন সৌরভ ঘোষাল। তবে তার লক্ষ্য এখানেই শেষ হচ্ছে না। ৩৫ বছর বয়সী স্কোয়াশ তারকা খুব শীঘ্রই দীনেশ কার্তিকের স্ত্রী দীপিকা পাল্লিকলের সঙ্গে মিলে মিক্সড ডাবলস ইভেন্টে নামবেন। ২০১৮ কমনওয়েলথ গেমসে এই জুটি ভারতকে রৌপ্য পদক এনে দিয়েছিল।

সৌরভ ঘোষাল সম্পর্কে ভারতীয় ক্রিকেট তারকা দীনেশ কার্তিকের ভায়রাভাই হন। ২০১৫ সালের দীপিকা পাল্লিকলকে বিবাহ করেছিলেন দীনেশ কার্তিক। সৌরভ ছিলেন দীপিকার দীর্ঘদিনের সতীর্থ। সেই সূত্রেই তাদের বাড়িতে যাতায়াত ছিল সৌরভের। ধীরে ধীরে দীপিকার বোন দিয়ার সাথে সম্পর্ক গড়ে ওঠে তার। দুই পরিবারের এই সম্পর্কের ব্যাপারে কোনো আপত্তি ছিল। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে চার হাত এক করে দেন পাল্লিকল ও ঘোষাল পরিবার। এই মুহূর্তে দিনেশ কার্তিক ভারতীয় দলের হয়ে দুর্দান্ত ছন্দ রয়েছে এবং খুব শীঘ্রই বিশ্বকাপ খেলতে যাবেন। সৌরভ ঘোষালও কমনওয়েলথে পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন। তাই এইমুহূর্তে পাল্লিকল পরিবারের যে গর্বে বুক ফুলে উঠছে তা বলাই যায়।

এটি ছিল চলতি কমনওয়েলথ গেমসে ভারতের ১৫ তম পদক। এই প্রথমবার কোন কমনওয়েলথ গেমসে স্কোয়াশ সিঙ্গেলসে পদক জিতলেন কোন ক্রীড়াবিদ আর সৌভাগ্যক্রমে তিনি একজন বাংলার ছেলে। আমি ফাইনালে বিশ্বের দ্বিতীয় নম্বর স্কোয়াশ প্লেয়ারের কাছে হার মানতে হয়েছিল সৌরভকে। সেদিন প্রথম থেকেই তাড়াহুড়ো করে আক্রমণাত্মক খেলে বিপক্ষকে সুবিধা করে দিয়েছিলেন তিনি। তবে এদিন এই ভুলটা করলেন না সৌরভ।

এদিন প্রথমে ব্রিটিশ প্রতিপক্ষকে আক্রমণ করার সুযোগ দেন এবং তাকে প্রথমে ছুটিয়ে ছুটিয়ে কিছুটা বেদম করে দেন সৌরভ। একমাত্র প্রথম গেমিং কিছুটা লড়াই পেশ করতে পেরেছিলেন জেমস। ১১-৬ ফলে প্রথম গেম জিতে নেন বিশ্বের পনেরো নম্বর স্কোয়াশ তারকা সৌরভ। তারপরের দিন গুলিতে একেবারেই সৌরভকে চ্যালেঞ্জ করতে ব্যর্থ হন তার ব্রিটিশ প্রতিপক্ষ। শেষপর্যন্ত ১১-৬, ১১-১, ১১-৪ ফলে জিতে ব্রোঞ্জ নিশ্চিত করেন কলকাতার এই তারকা।

Related Articles

Back to top button