টাইমলাইনবিশেষভারতভিডিও

চাকরি জীবন থেকে অবসর নিচ্ছে কুকুর, এলাহী আয়োজন করে দেওয়া হল বিদায় সম্বর্ধনা

বাংলাহান্ট ডেস্ক : সুদীর্ঘ চাকরিজীবন তার। সেই চাকরিজীবন থেকেই অবসর নিতে চলেছেন তিনি। শেষ মুহূর্তে তাকে বিদায় সম্বর্ধনা জানাতে বিমানবন্দরে ঢাকঢোল পিটিয়ে এলাহীভাবে করা হলো অনুষ্ঠান।

অভিজাত কার্পেট পাতা রাস্তায় হুট খোলা একটি গাড়িতে গলায় একটি লাল রঙের মালা পড়ে সারম্বরে বসে আছেন তিনি। আকাশ থেকে টুপটাপ ঝরে পড়ছে পুষ্প বৃষ্টি। হুট খোলা সেই গাড়িটিকে দড়ি দিয়ে ধীরে ধীরে টেনে আনছেন জওয়ানরা। তাকে দেখার জন্য ভিড় করেছেন অগণিত মানুষ। তিনি এখন সেলিব্রিটি । এক কথায় তাকে ঘিরে চলছে রীতিমত জাঁকজমকপূর্ণ আয়োজন।

তিনি আর কেউ নন তিনি হলেন একজন সারমেয়। তার কর্মজীবনকে চিরস্মরণীয় করে রাখতেই তাকে ঘিরে বিদায় সম্বর্ধনার এলাহী আয়োজন করা হয়েছে চেন্নাই বিমানবন্দরে। আর এই ঘটনার একটি ছোট্ট ভিডিও হু হু করে ভাইরাল হয়ে গিয়েছে নেট মাধ্যমে।
ভিডিওটি দেখে উল্লসিত নেটিজেনরা।

পুলিশদের সাথে সমান তালে তাল রেখে অত্যন্ত সাহসিকতা ও বুদ্ধিমত্তার সাথে কাজ করেন বহু সারমেয়। তাদের দেওয়া হয় বিশেষ প্রশিক্ষণ। যে কোন ঘটনার তদন্তে বা কোন অস্ত্রশস্ত্রের তদন্তে রাখা হয় স্নিপার ডগ। এছাড়াও বিভিন্ন সেনাঘাঁটিতে থাকে জওয়ানদের সাথে তাদের প্রশিক্ষিত সারমেয়রা।

এই কুকুরটিও দেশের জন্য কাজ করতে বিশেষভাবে প্রশিক্ষিত ছিল। চেন্নাই বিমানবন্দরে এই আনুষ্ঠানিক সম্বর্ধনার মাধ্যমে শেষ হলো তার দীর্ঘকালীন চাকরিজীবনের।

Related Articles