টাইমলাইনদুর্গা পূজো ২০১৯বিনোদন

পূজো মাতাতে হাজির “মহুল”এর “ডুলুং ডুলুং”

বাংলাহান্ট- বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজার আগমনী সুর আকাশে বাতাসে লাগতেই ঝুমুর গানে বাংলার পূজোকে মাতিয়ে দিতে নিজেদের নতুন অ্যালবাম “ডুলুং ডুলুং” নিয়ে হাজির হয়ে গেল লোকগানের জনপ্রিয় ব্যান্ড “মহুল”। “মহুল”এর নতুন অ্যালবাম “ডুলুং ডুলুং” সম্প্রতি প্রকাশিত হয়ে গেল দক্ষিণ কলকাতার এক জনপ্রিয় কফিবারে। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহুল এর সদস্যবৃন্দ-পার্থ ভৌমিক, সোনাই সেন, এবং সোহম ভৌমিক এবং মহুল এর গুণমুগ্ধ শ্রোতা বৃন্দ। মিউজিক লেবেল “ও মিউজিক” থেকে প্রকাশিত হল এই অ্যালবামটি। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “ওটিটি সলিউশন্স” এবং “ও মিউজিক”এর কর্ণধার শ্রী সুদীপ বসু।

মহুল এর “ডুলুং ডুলুং” অ্যালবামটিতে রয়েছে চারটি লোকসঙ্গীত, যার মধ্যে একটি ঝুমুর গান “ডুলুং ডুলুং” লিখেছেন কবি দেবাশিস দন্ড। গানগুলি গেয়েছেন পার্থ ভৌমিক এবং সোনাই সেন। গোটা অ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন সোহম ভৌমিক। সোহমের সঙ্গীত পরিচালনা এই অ্যালবামটির একটি বিশেষ আকর্ষণ। সোহমের অনবদ্য সুরের খেলায় প্রতিটি গানই এক নতুন মাত্রা পেয়েছে। অ্যালবামটি সমস্ত ডিজিটাল প্ল্যাটফর্মে অর্থাৎ আইটিউন্স, গানা, সাভন, স্পটিফাই, ইত্যাদি স্টোরে এবং “ননস্টপ বিনোদন” ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে মহুল ব্যান্ডের প্রধান কান্ডারী পার্থ ভৌমিক বলেন, “অনেক দিন ধরেই বাংলার শ্রোতাবৃন্দ কে একটি নতুন ভাবনার লোকগানের অ্যালবাম উপহার দেওয়ার ইচ্ছা ছিল আমাদের। অবশেষে সেই ইচ্ছা পূরণ হল। এবং পুজোর মুখে এই কাজটি করতে পেরে আমরা প্রচন্ড আনন্দিত। আশা করি বাংলার মানুষের এই অ্যালবামটি ভাল লাগবে”।

মহুল ব্যান্ড এর সোনাই সেন বলেন, “এই অ্যালবাম টিতে দেবাশিস দার লেখা ও আমার গাওয়া ডুলুং ডুলুং গানটি ছাড়াও পার্থদার গাওয়া “হাসন রাজার নাও” ও “পীড়িতের ভাব না জেনে” গানদুটি মানুষের ভাল লাগতে বাধ্য। এবং “বাঘমুন্ডির পাহাড়ে” গানটিতে বাংলার লাল মাটির গন্ধ অনুভব করতে পারবেন শ্রোতা বন্ধুরা”।

এ প্রসঙ্গে “ওটিটি সলিউশন্স”এর কর্ণধার শ্রী সুদীপ বাবু বলেন, “মহুল বাংলা লোকসঙ্গীতের জগতে এক পরিচিত নাম। পার্থ বাবু যেভাবে বাংলা লোকসঙ্গীত কে তুলে ধরছেন তা সত্যিই প্রশংসনীয়। মহুলের এই কর্মকান্ডের সাথে আমি থাকতে পেরে খুব খুশি। পূজোর আগে এই অ্যালবামটি নিঃসন্দেহে মানুষের ভালো লাগবে”।

এই দুর্গাপূজোয় নিঃসন্দেহে মহুলের “ডুলুং ডুলুং” বাংলা গানের শ্রোতাদের কাছে এক বাড়তি প্রাপ্তি।

Leave a Reply

Close
Close