বড় চমক ইস্টবেঙ্গলের! এই বিশেষ সম্মানে ভূষিত হচ্ছেন রতন টাটা, আবেগে ভাসছেন ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অভিনব উদ্যোগ নেওয়া হল ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবের তরফ থেকে। সরাসরি ক্রীড়া ক্ষেত্রে সঙ্গে যুক্ত না থাকলেও এবার শিল্পপতি রতন টাটার (Ratan Tata) হাতে তুলে দেওয়া হচ্ছে ‘ভারত গৌরব’ সম্মান। খেলাধুলার ক্ষেত্রে এর আগে অনেক মন ছোঁয়া কাজ করেছিলেন ভারতের এই নামী শিল্পপতি। তার সেই সমস্ত অবদানের কথা মাথায় রেখেই তার হাতে এই বিশেষ সম্মান তুলে দেওয়া হচ্ছে লাল হলুদ ক্লাবের তরফ থেকে।

রতন টাটা একমাত্র মানুষ নন যিনি বিশেষ পুরস্কার পাচ্ছেন ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসের দিন। ঐদিন প্রাক্তন গোলরক্ষক তরুণ বোসের হাতে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারও তুলে দেবে ক্লাব। এছাড়া প্রাক্তন ক্রিকেটার অরূপ ভট্টাচার্য্য পাচ্ছেন ডাঃ রমেশ চন্দ্র (নশা) সেন মেমোরিয়াল জীবনকৃতি সম্মান।

   

তবে এই সবকিছুর বাইরে রতন টাটা কে এই বিশেষ সম্মান দেওয়া হওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে সবচেয়ে বেশি। রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সচিব স্বামী সুবীরানন্দজী মহারাজ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে তার হাতে ওই বিশেষ পুরস্কার তুলে দেওয়ার পরিকল্পনা থাকছে। কিন্তু এখনো অবধি পাওয়া খবর অনুযায়ী শারীরিক অসুস্থতার কারণে ওই ইভেন্টে যোগ দিতে পারবেন না ভারতের সবচেয়ে জনপ্রিয় শিল্পপতি।

অনেকেই প্রশ্ন তুলেছেন রতন টাটা-কে এই বিশেষ পুরস্কার দেওয়া হচ্ছে কেন? ক্রীড়াক্ষেত্রে তার ঠিক কোন অবদানটা রয়েছে। মাত্র একটা উদাহরণ দেখিয়ে তাদের এই কৌতূহল মেটানো সম্ভব। ২০২১ সালে আয়োজিত টোকিও অলিম্পিকে পদকজয়ীদের দেশের সরকার ও আরো নানা ক্ষেত্র থেকে সম্মানিত করা হয়েছিল। কিন্তু আরও অনেক ক্রীড়াবিদ ছিলেন সেখানে যারা ভারতের মুখ উজ্জ্বল করেছিলেন নিজস্ব ইভেন্টে, কিন্তু অল্পের জন্য পদক পাননি। রতন টাটার উদ্যোগে তাদেরকে অলট্রোজ প্রিমিয়াম হ্যাচ গাড়ি উপহার দেওয়া হয়েছিল।

এছাড়া ঐ দিন আরও বিশেষ কয়েকটি পুরস্কার দেওয়া হবে। বছরের সেরা ফুটবলারের সম্মান স্বরূপ বনোয়ারীলাল রায় মেমোরিয়াল পুরস্কার পাবেন ক্লেইটন সিলভা। গত মরশুমে ইস্টবেঙ্গলের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। এছাড়া নাওরেম মহেশ সিং-কে দেওয়া হবে বছরের সেরা উদীয়মান তারকার পুরস্কার। এই মুহূর্তে ভারতের জাতীয় দলেও নিয়মিত খেলছেন মহেশ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর