রেশন মামলাই প্রথম নয়! এর আগেও দুর্নীতিতে নাম জড়িয়েছিল ঋতুপর্ণার, জানলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্কঃ শিরোনামে রেশন দুর্নীতি (Ration Scam)। রেশন বণ্টন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদে এবার টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ওরফে ইডি (ED)। আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু তথ্য যাচাইয়ের জন্য অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি, এমনটাই ইডি সূত্রে খবর মিলছে। এই খবর সামনে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও আরেক দুর্নীতিতে নাম জড়িয়েছিল জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীর।

প্রসঙ্গত, এর আগে রোজভ্যালি কাণ্ডে উঠে এসেছিল টলিউডের প্রথম সারির অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর নাম। রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে নায়িকার উপস্থিতি সহ সংস্থার টাকায় বিদেশ ভ্রমণ সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে ২০১৯ সালে জনপ্রিয় এই অভিনেত্রীকে তলব করেছিল ইডি। সে সময় তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের মুখোমুখিও হয়েছিলেন ঋতুপর্ণা। তারপর ২০২৪ সালে এসে রেশন দুর্নীতি নিয়ে ইডির স্ক্যানারে ঋতুপর্ণা সেনগুপ্ত।

   

জানিয়ে রাখি, আগামী ৫ জুন, ঋতুপর্ণাকে সল্টলেকের CGO কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। এই মুহূর্তে ব্যক্তিগত কাজে মার্কিন মুলুকে রয়েছেন ঋতুপর্ণা। তাই ইডির তলবে সাড়া দেবেন কিনা তা এখনও জানা যায়নি। পাশাপাশি রেশন দুর্নীতি মামলার সঙ্গে ঋতুপর্ণা কীভাবে যুক্ত, হঠাৎ কেন তাকে ইডির তলব, তার কোনোটাই এখনও স্পষ্ট নয়।

প্রসঙ্গত, এর আগে নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছিল একাধিক অভিনেত্রী ও মডেলের। কিছুজনকে ডেকে জিজ্ঞাসাবাদও করেছিল ইডি। তবে রেশন দুর্নীতিতে এর আগে পর্যন্ত টলিউড যোগের কথা শোনা যায়নি। এবার শেষ দফা ভোটের ঠিক আগে রেশন দুর্নীতিতেও জুড়লো তারকা নাম।

rituparna 1

আরও পড়ুন: ফের হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন হিরণ! এবার কী অভিযোগ? ভোটের মাঝেই তোলপাড় রাজ্য

উল্লেখ্য, গত অক্টোবর মাসে রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriya Mallick) গ্রেফতার করে ইডি (Enforcement Directorates)। তার আগে বাকিবুর নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় সংস্থা। এই মামলাতেই জেলবন্দি বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য। তারপর একে একে বহুজনের নাম জড়িয়েছে দুর্নীতির তালিকায়। আর এবার সেই তাতে টলি তারকা ঋতুপর্ণা সেনগুপ্তর নাম জড়াতেই শুরু হয়েছে জোর চৰ্চা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর