এবার ডিম ছাড়াই তৈরী হবে অমলেট! দুর্দান্ত এই রেসিপিটি তাক লাগিয়ে দেবে আপনাকেও

বাংলাহান্ট ডেস্ক : ডিম আগে না মুরগি আগে এই নিয়ে বিতর্ক চিরকালের। তবে ডিম ও মুরগি দিয়ে তৈরি বিভিন্ন রান্নার পদ আমাদের সকলেরই প্রিয়। ডিমের অমলেট পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। দুপুরে খিচুড়ি দিয়ে ডিমের অমলেট আমাদের বর্ষাকালে অতি প্রিয় খাবার। আবার জলখাবারে ডিমের অমলেট (Omelette) খেয়ে আমরা খানিক সময়ের জন্য খিদে থেকে মুক্তি পাই।

কিন্তু হঠাৎ যদি দেখেন বাড়িতে ডিম নেই কিন্তু ওমলেট খেতে ইচ্ছা করছে তাহলে কী করবেন? চিন্তা করবেন না আজকের এই প্রতিবেদনে আমরা শেখাবো কীভাবে ডিম ছাড়াই আপনারা অমলেট তৈরি করতে পারবেন। ডিম ছাড়া অমলেট তৈরি করার জন্য আপনার প্রয়োজন হবে বেসন, ময়দা, নুন, চিনি, দুধ, বেকিং সোডা ইত্যাদির।

   

2 4

১) প্রথমে আপনাকে একসাথে মিশিয়ে নিতে হবে বেসন, ময়দা, নুন, চিনি, দুধ, বেকিং সোডা। এরপর এতে দিতে হবে পরিমাণ মতো কেশর ভেজানো জল। তারপর এটিকে ভালো করে ফেটিয়ে নিতে হবে।

২) ব্যাটারটা খুব বেশি পাতলা বা ঘন করবেন না। অন্যদিকে আপনাকে মিহি করে কুচিয়ে নিতে হবে পেঁয়াজ, টমেটো, আদা ও কাঁচা লঙ্কা। এরপর আগুনে বসান ননস্টিকের প্যান। তাতে মাখন ঢালুন।

৩) এরপর তাতে দিয়ে দিন ব্যাটারটা। পেঁয়াজ,আদা, লঙ্কা, টমেটোর কুচি ছড়িয়ে দিন উপরে। এরপর ওপর থেকে আপনাকে দিতে হবে গ্রেট করা চিজ। এরপর সেটিকে উল্টে ভাঁজ করে নিলেই তৈরি হয়ে যাবে অমলেট।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর