টাইমলাইনভারত

জম্মু কাশ্মীরে অভিযান চলাকালীন জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন সেনার ৫ জওয়ান

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের রাজৌরিতে বড়সড় এনকাউন্টার চলাকালীন জঙ্গিদের গুলিতে ৫ জওয়ান শহীদ হয়েছে। পীর-পঞ্জালে জঙ্গিদের বিরুদ্ধে চলা অভিযানের সময় চারজন জওয়ান আর একজন জিওসি শহীদ হয়েছেন।

বলে দিই, জম্মু কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে ভারতীয় সেনার জওয়ানরা লাগাতার অপারেশন চালিয়ে যাচ্ছে। শোনা যাচ্ছে যে, কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পর সেনা তল্লাশি অভিযান শুরু করে। এরপর জঙ্গিরা সেনার উপর গুলি বর্ষণ করে। জঙ্গিদের গুলিতে সেনার পাঁচ জওয়ান শহীদ হন। এখনও অভিযান চালানো হচ্ছে সেনার তরফ থেকে। গোটা এলাকা ঘিরে চলছে তল্লাশি।

অন্যদিকে, কাশ্মীরের পরিস্থিতি ক্রমশ খারাপ হয়ে উঠছে। উপত্যকায় পরপর জঙ্গি হানা, সাধারণ মানুষের উপর হামলা, স্কুল শিক্ষক, কাশ্মীরি পণ্ডিতদের হত্যার বিষয়ে বেশ উত্তেজনা ছড়িয়েছে জম্মু ও কাশ্মীরে। এই বিষয়ে বড় পদক্ষেপ নিল কেন্দ্র সরকার।

জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পর তড়িঘড়ি বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। আর এরপরই কোমড় বেঁধে নামে নিরাপত্তা বাহিনী এবং তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

এসবের মধ্যে সাম্প্রতিক সাধারণ মানুষের উপর জঙ্গি হামলার ঘটনার পরবর্তীতে সেই বিষয়ে তল্লাশি চালিয়ে আটক করা হয় ৫৭০ জনকে। জম্মু কাশ্মীর পুলিশের হাতে গ্রেফতার হওয়া এদের মধ্যে বেশিরভাগই যুবক ছিলেন। শ্রীনগর থেকে গ্রেফতার হওয়া এদের মধ্যে প্রায় ৭০ জনই ছিলেন যুব সম্প্রদায়ের।

Related Articles

Back to top button