ফের ED তলব করতে পারে মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতাকে? জোর শোরগোল রাজ্য জুড়ে

বাংলা হান্ট ডেস্ক : সময় যত এগোচ্ছে ততই নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় জড়িয়ে যাচ্ছল একের পর এক বড় বড় নাম। রাজনীতিক থেকে বড় ব্যবসায়ী কেউই ছাড় পাচ্ছেন না ইডি (Enforcement Directorate) সিবিআই (Central Bureau of Investigation)-র হাত থেকে। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে সুজয়কৃষ্ণ ভদ্র (Sujoy Krishna Bhadra) ওরফে ‘কালীঘাটের কাকু’কে। তাঁর সংস্থার বিরুদ্ধে সিন্ডিকেটরাজ চালানোর অভিযোগ তুলেছে কেন্দ্রীয় সংস্থা। আর এই সূত্রেই বারবার উঠে আসছে মার্লিন গ্রুপের নাম।

জানা যাচ্ছে, কাকুর টাকা মার্লিন গ্রুপ নামের এক নির্মাণ সংস্থায় বিনিয়োগ করা হয়। অন্তত তদন্তে যা উঠে আসছে তা দেখে এমনই মনে করছেন ইডির তদন্তকারী আধিকারিকরা। এই প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করতে গত ১০ আগস্ট বৃহস্পতিবার দুপুরে ওই নির্মাণ সংস্থার চেয়ারম্যান সুশীল মোহতাকে তলব করেছিল ইডি। সিজিও কমপ্লেক্সে এসে দেখাও করেন তিনি।

   

sujoy

ইডি জানতে পারে, ‘কালীঘাটের কাকু’র সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল নির্মাণসংস্থা মার্লিন গ্রুপের। সুজয়কৃষ্ণের সংস্থা এসডি কন্সালটেন্সির দফতরে বহুবার বৈঠক করেন মার্লিন গ্রুপের কর্তারা। তদন্তকারীরা আরও জানতে পারেন ওি দফতরে একাধিকবার আসেন খোদ সংস্থার চেয়ারম্যান সুশীল মোহতা’ও। ইডি সূত্রে খবর, বাজার দামের চেয়ে কয়েক গুণ বেশি দামে মার্লিন গ্রুপের বিভিন্ন প্রকল্পে অ্যালুমিনিয়ামের দ্রব্য, মূলত জানালার গ্রিল সরবরাহ করতো কালীঘাটের কাকুর সংস্থা।

সুজয়কৃষ্ণকে গ্রেফতারের পর মার্লিন গ্রুপের দফতরে গত মাসেও তল্লাশি চালায় ইডি। সেখান থেকে একটি ফোন বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। সেই ফোন থেকেই একাধিক তথ্য পেয়েছেন আধিকারিকরা। এমনই দাবি একাধিক মহলের। প্রসঙ্গত সুশীল মোহতা ২০২০ সালে CREDI বাংলার প্রেসিডেন্টও নির্বাচিত হন।

আরও পড়ুন : উত্তাল যাদবপুর! অন্তর্বতীকালীন উপাচার্যকে ঘেরাও পড়ুয়াদের, তাঁদের দাবি শুনলে মাথা ঘুরে যাবে

বিশেষ কিছু সূূত্রে জানা যাচ্ছে, মার্লিন গ্রুপের অফিস থেকে বাজেয়াপ্ত করা ফোন থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পেয়েছে ইডি। তদন্তকারীদের মনে প্রশ্ন মার্লিন গ্রুপ কেন হঠাৎ কেন বেশি দাম দিয়ে সুজয়কৃষ্ণের সংস্থা থেকে অ্যালুমিনিয়াম? কেনই বা সুজয়কৃষ্ণের অফিসে একাধিক আলোচনায় বসতেন মার্লিন আধিকারিকরা? নিয়োগ দুর্নীতির টাকা কি বিনিয়োগ করা হত মার্লিন গ্রুপের প্রজেক্টেও? এই একাধিক প্রশ্নের উত্তর খুঁজে পেতে সুশীল মোহতাকে ফের তলব করতে পারে ইডি। এমনই খবর উঠে আসছে একাধিক সূত্র থেকে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর