নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়! ১০ জন অভিযুক্তকে জামিন দিল আদালত, কোন শর্তে জানেন?

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি ইস্যুতে বহুবার রাজ্যের মুখ পুড়েছে। বাংলা গণ্ডি পেরিয়ে জাতীয় স্তরেও এই ইস্যু নিয়ে চর্চা হতে দেখা গিয়েছে। ইতিমধ্যেই রাজ্যের একাধিক নেতা, মন্ত্রীর নাম জড়িয়েছে এই মামলা। উঠেছে একের পর এক অভিযোগ। ইডি (Enforcement Directorate), সিবিআই জোরকদমে তদন্ত করছে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলার। এবার নবম-দশম নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) কাণ্ডে জামিন পেলেন ১০ জন অভিযুক্ত।

নিয়োগ দুর্নীতি মামলার ১০ অভিযুক্তকে জামিন দিল ইডি (Enforcement Directorate) আদালত

মঙ্গলবার নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলার ১০ জন অভিযুক্তকে শর্ত সাপেক্ষে জামিন দিয়েছে ইডি আদালত। এই মামলায় তদন্ত করে চার্জশিট জমা দিয়েছিল ED। সেখানে ১০ জনের নাম ছিল। সেখানে পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘনিষ্ঠ রূপে পরিচিত সমরজিৎ আচার্য, SSC-র প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহার স্ত্রীয়ের নামও ছিল।

চার্জশিটে নাম থাকা ১০ জন অভিযুক্তকে সময় পাঠায় ED আদালত। সেই সমন পেয়ে এদিন আদালতে হাজির হয়েছিলেন তাঁরা। সেখানে অভিযুক্তদের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা বলেন, তাঁর মক্কেলরা মামলার তদন্তে সহযোগিতা করছেন। পাশাপাশি তদন্তকারী সংস্থার তরফ থেকেও তাঁদের হেফাজতে নেওয়ার কোনও আবেদন করা হয়নি। তাই তাঁদের জামিন (Bail) দেওয়া হোক।

আরও পড়ুনঃ নিয়োগ দুর্নীতি মামলায় বিরাট কাণ্ড ফাঁস করল CBI! ফাঁস আরেক ‘রাঘব বোয়ালে’র নাম! শোরগোল

অনির্বাণের কথায়, ‘আমার মক্কেলরা তদন্তে সহযোগিতা করছেন। ED-র তরফ থেকেও তাঁদের হেফাজতে নেওয়ার আর্জি জানানো হয়নি। সেই কারণে তাঁদের জামিনের আবেদন মঞ্জুর করা হোক’।

enforcement directorate

এরপর এদিনই এই মামলার ১০ জন অভিযুক্তকে জামিন দেয় ED আদালত। যদিও শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছে তাঁদের। দেশের বাইরে যেতে পারবেন না, এই শর্তেই নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলার ১০ জন অভিযুক্তকে জামিন দিয়েছে আদালত।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর