‘সব সম্পত্তি শ্বশুর আর…’, পার্থকে নিয়ে বেফাঁস, এজেন্সিকে সমস্ত ‘সত্যি’ জানিয়ে দিলেন জামাই

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) মূল অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিপদ ক্রমে বেড়েই চলেছে। গত মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে এসএসসি গ্রুপ সি, গ্রুপ ডি, নবম – দশম ও একাদশ – দ্বাদশ নিয়োগ দুর্নীতির তদন্ত শেষ করে রিপোর্ট জমা দিয়েছেও সিবিআই। ওই চার্জশিটে সব মামলাতেই নাম রয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। আর এবার পার্থের বিরুদ্ধে বেফাঁস তারই জামাই।

   

নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের জুলাই মাসে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তার পর থেকে বহুদিন পেরিয়ে গেলেও প্রকাশ্যে কখনও তার বিরুদ্ধে মুখ খুলতে দেখা যায়নি তার কোনও আত্মীয়কে। পার্থ কন্যা সোহিনীও বাবার গ্রেফতারি নিয়ে কোনও মন্তব্য করেননি কখনও। তবে এবার নিয়োগ দুর্নীতির তদন্ত যখন প্রায় শেষের পথে তখন পার্থকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তার জামাই কল্যাণ ভট্টাচার্য।

কল্যাণের দাবি, তার নামে যা সম্পত্তি রয়েছে, তার আসল মালিক তার শ্বশুর পার্থ চট্টোপাধ্যায়। নিজের ক্ষমতার প্রভাব খাটিয়ে পার্থ ওই বেনামি সম্পত্তি করেছেন বলেও বিস্ফোরক দাবি করেছেন তার জামাই। সূত্রের খবর সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কলকাতায় ফিরে আয়কর দফতরের কাছে বয়ান দিতে যান কল্যাণ। সেখানেই তিনি এই বিস্ফোরক দাবি করেছেন বলে জানা গিয়েছে।

আয়কর সূত্রে খবর, কল্যাণবাবু জানিয়েছেন, তার নামে যেসব সম্পত্তি রয়েছে তার সঙ্গে তার নিজের কোনও যোগ নেই। এই সম্পত্তির সবটাই শ্বশুরমশাই পার্থচট্টোপাধ্যায়ের। ওদিকে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের জামাইবাবু কল্যাণ ধরের নামেও একই ভাবে বেনামি সম্পত্তি কেনা হয়েছিল বলে দাবি ইডির।

partha

আরও পড়ুন: সাতসকালে মন্ত্রী সুজিত বসুর বাড়িতে ED হানা! গোটা চত্বর ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী, কি হতে চলেছে?

প্রসঙ্গত, ২০২২ সালে নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। একই সময়ে ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধারের পর গ্রেফতার হয় পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও। পার্থর গ্রেফতারির পর রাতারাতি তাকে দল থেকে থেকে আলাদা করে দেয় তৃণমূল। সমস্ত পদও কেড়ে নেওয়া হয়। সেই সময়ও পার্থকে নিয়ে মুখ খুলতে দেখা যায়নি তার মেয়ে অথবা জামাইকে। তবে এবার হঠাৎ শ্বশুরের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করে বসলেন জামাই পার্থর কল্যাণ ভট্টাচার্য।