টাইমলাইনফুটবলখেলা

অবস্থা আশঙ্কাজনক সুভাষ ভৌমিকের, বাংলার প্রাক্তন ফুটবলারের শরীরে দানা বেধেছে অসংখ্য রোগ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সুস্থ নন সুভাষ ভৌমিক। আশঙ্কাজনক অবস্থায় এই মুহূর্তে হাসপাতালে ভর্তি রয়েছেন ময়দান কাঁপানো কোচ। তাঁর শারীরিক অবস্থা নিয়ে একেবারেই সন্তুষ্ট নন চিকিৎসকরা। চলতি সপ্তাহের শুরু থেকেই তিনি হাসপাতালে রয়েছেন। আপাতত অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখছে হচ্ছে ময়দানের প্রবাদপ্রতিম তারকা।

গত চারদিন ধরে ইকবালপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গতকাল রাত অবধি ছিলেন বাইপ্যাপ সাপোর্টে। অবস্থার অবনতি হওয়ায় দিতে হয়েছে অক্সিজেন সাপোর্টও। শারীরিক নানান সমস্যায় জর্জরিত তিনি। সম্প্রতি বাইপাস সার্জারিও করাতে হয়েছিল। কিডনির সমস্যার কারণে নির্দিষ্ট সময় অন্তর ডায়ালিসিসও করাতে হয়। তার মধ্যেই সম্প্রতি আক্রান্ত হয়েছিলেন করোনায়।

করোনার জন্যই পরোক্ষভাবে এই অবস্থা হয়েছে প্রাক্তন ইস্টবেঙ্গল কোচের। বাইপাস সংলগ্ন একটি হাসপাতাল থেকেই নিজের ডায়ালিসিস করাতেন তিনি। কিন্তু করোনা সংক্রমণের কারণে আইসোলেশনে থাকায় নির্দিষ্ট সময়ে করানো হয়নি ডায়ালিসিস। এরপর প্রচুর খরচ করে চিকিৎসা করালেও শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না তার।

ভারতীয় ফুটবলে অত্যন্ত বড় নাম সুভাষ ভৌমিক। ফুটবলার এবং কোচ দুই হিসাবেই পেয়েছেন অভূতপূর্ব সাফল্য। এশিয়ান গেমসে জাপান-কে হারিয়ে ব্রোঞ্জ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। পরবর্তীকালে কোচ হিসেবে ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ, আশিয়ান কাপ জিতিয়েছেন। ময়দানের নায়ক “ভোম্বল দা”-র সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় ফুটবল প্রেমীরা।

Related Articles

Back to top button