টাইমলাইনভারত

কৃষকদের আর্থিক সহায়তা একলাফে ৪ হাজার টাকা বাড়িয়ে নির্বাচনের আগে বড় চমক দিলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ২৮ টি আসনে উপনির্বাচন হতে চলেছে, আর এরমধ্যে সমস্ত রাজনৈতিক দল ওই আসন গুলোয় জয় হাসিল করার জন্য জোর কদমে প্রস্তুতি নিচ্ছে।  আর এরই মধ্যে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) কৃষকদের জন্য একটি বড়সড় ঘোষণা করলেন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করে বলেন যে, এবার থেকে কৃষকদের বাৎসরিক ৬ হাজার টাকার আর্থিক সহায়তার বদলে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

শিবরাজ সিং বলেন, মুখ্যমন্ত্রী কল্যাণ যোজনা অনুযায়ী কৃষকদের দুটি কিস্তিতে চার হাজার টাকা দেওয়া হবে। এরপর প্রধানমন্ত্রী কল্যাণ যোজনা অনুযায়ী ছয় হাজার টাকা দেওয়া হবে। মধ্যপ্রদেশে এই বছরের ২৮ টি খালি আসনে উপনির্বাচন হতে চলেছে। আর ওই ২৮ টি আসনে বিরোধী শুন্য করার জন্য বিজেপি কোমর বেঁধে মাঠে নেমেছে। তবে মাত্র ৯ টি আসনে জয়লাভ করলেই বিজেপির মুশকিল আসান হয়ে যাবে। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ সম্প্রতি বলেছিলেন যে, রাজ্যে আসন্ন উপনির্বাচন রাজ্যের ভবিষ্যৎ নির্ধারণ করবে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে মুখ্যমন্ত্রীর তরফ থেকে দেওয়া এই উপহার আসন্ন উপনির্বাচনের কথা মাথায় রেখে করা হয়েছে। এর আগে কংগ্রেস ক্ষমতায় আসার আগে বলেছিল যে, কৃষকদের সমস্ত ঋণ মুকুব করে দেওয়া হবে। কিন্তু ক্ষমতায় আসার পর কমলনাথ সরকারের আমলে কৃষকদের ১ টাকা থেকে শুরু করে ৫ টাকা মুকুব করে সমালোচনার শিকার হয়েছিল কংগ্রেস।

 

Back to top button