টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ফিরহাদ হাকিমকে ISI এজেন্ট বলে তোপ বিজেপি নেতার! তোলপাড় রাজ্য রাজনীতি

বাংলাহান্ট ডেস্কঃ বিজেপিকে বড় ধাক্কা দিয়ে শনিবার তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। আর তারপর থেকেই আবারও সরগরম হয়ে উঠেছে বঙ্গ রাজনীতি। এরই মাঝে রবিবার সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হয়ে, ফিরহাদ হাকিম (Firhad Hakim) প্রসঙ্গে এক বেফাঁস মন্তব্য করে বসলেন বিজেপি নেতা সায়ন্তন বসু (Sayantan Bose)। যার ফলে আরও আলোড়ন পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

বাবুল সুপ্রিয় প্রসঙ্গে সায়ন্তন বসুর বক্তব্য, ‘দু-একজন আধা বিজেপিকে তৃণমূলে যুক্ত করে, আনন্দ পেলে পাক না, ভগবান তাঁর মঙ্গল করুন। বাবুল সাংসদ ছিলেন, এখন ক্লোজড চ্যাপ্টার। সেলিব্রিটির মত এসেছিলেন, আবার সেলিব্রিটির মতই চলে গেলেন। আর একজনও আসানসোল থেকে যাবেন না’।

তিনি বলেন, ‘সভাপতিকেন্দ্রীক দল আমাদের। জে পি নাড্ডা আগে মন্ত্রী ছিলেন, আর এখন সভাপতি হয়েছেন। বিজেপি চাইলে পশ্চিমবঙ্গের বাইরে দেশের যে কোন প্রান্তে যেতে পারে। কিন্তু বাংলা ছাড়া তৃণমূল আছেটা কোথায়? সেটা খায় না মাথায় দেয়? তবে রাজ্যের এমন কোন থানা নেই যেখানে আমার বা দিলীপ ঘোষের নামে মামলা নেই’।

এদিন কথা প্রসঙ্গে ফিরহাদ হাকিম সম্পর্কে সায়ন্তন বসু বলেন, ‘উনি আগে ঠিক করুন, উনি ঠিক কোন দলে থাকবেন? অভিষেক ব্য়ানার্জির দলে তাঁর অনুগামী হয়ে কাজ করবেন, নাকি নিজের আলাদা করে রাজনৈতিক পরিচয় দেবেন?’ সেইসঙ্গে কথা পৃষ্ঠে ফিরহাদ হাকিমকে আক্রমণ করে তিনি বলেন, ‘ববি হাকিম তো বাঙালি নন। ওঁর এলাকার মানুষ তো ওনাকে আইএসআইয়ের এজেন্ট বলে’। বিজেপি নেতা সায়ন্তন বসুর এমন মন্তব্যে তোলপাড় শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে।

Related Articles

Back to top button