fbpx
কলকাতাটাইমলাইনরাজনীতি

পার্কসার্কাসে সব বিদেশি বাচ্চাদের ভারত ছাড়তেই হবে, বিস্ফোরক বিজেপি নেতা রাহুল সিনহা

বাংলা হান্ট ডেস্কঃ  ‘পার্কসার্কাসে যে বাচ্চা আন্দোলনে সামিল হয়েছে, তারা বিদেশি বাচ্চা, ওখানে সব বাংলাদেশি মুসলমান। ওদের ভারত ছাড়তেই হবে’, প্রজাতন্ত্র দিবসে পতাকা উত্তলনের পর  এমনটাই বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা রাহুল সিনহা।

দিল্লির শাহিনবাগের আঁচ গোটা ভারতেই ছড়িয়ে পড়ছে বলে মনে করেন তিনি। পশ্চিমবঙ্গেও কলকাতায় পার্কসার্কাসে মুসলিম মহিলাদের বিক্ষোভ-আন্দোলনকে কলকাতার ‘শহিনবাগ’ আখ্যা দিয়েছেন বিজেপি-র এই নেতা। এনআরসি-র প্রতিবাদে পার্কসার্কাসের মুসলিম মহিলারা রাস্তায় নেমেছে, এমন কি এখানকার বাচ্চারাও সামিল হয়েছে আন্দোলনে।

খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শাহিনবাগের আন্দোলনের বিরোধিতা করে মন্তব্য করেছেন এর আগে, এবার রাজ্যেও বিজেপি নেতার মুখে সেই নিয়েই মন্তব্য শোনা গেল। রাহুল সিনহার এহেন মন্তব্য বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করছে গোটা রাজনৈতিক মহল।

এর পাশাপাশি রাহুল সিনহা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমণ করেন। তিনি বলেন, মমতা দেশবিরোধী কাজ করছেন, এখনও যাদবপুরকে ঠিক করতে পারলেন না বলে অভিযোগ রাহুলের।এদিকে পার্কসার্কাসের আন্দোলন নিয়ে রাহুল সিনহার মন্তব্যকে সিপিএম সম্পাদক সূর্যকান্ত মিশ্র তাঁকে ছোট স্তরের নেতা বলে কটাক্ষ করেছেন।

 

Back to top button
Close
Close