টাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় খবর : দুঃসংবাদ সূরা প্রেমীদের জন্য, আজ থেকে আরও দাম বাড়ছে বিলিতি মদের

কালীপুজো এবং শীতের মরশুমে দুঃসংবাদ সূরা প্রেমীদের জন্য। আজ থেকে দাম বাড়ছে সমস্ত বিলিতি মদের। এর আগেই লকডাউনের পর করোনার ট্যাক্স বসিয়ে মদের দামে অতিরিক্ত 30 শতাংশ ট্যাক্স বসানো হয়েছিল। এবার দাম বাড়লো আরও।

আবগারি দপ্তরের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, 1 নভেম্বর থেকে গোটা রাজ্য জুড়ে দাম বাড়ছে মদের। ছোট বোতলের সঙ্গে সামঞ্জস্য রেখে আনুপাতিক হার দাম বাড়ানো হচ্ছে বড় বোতলের।

আবগারি দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আগে যেমন 180, 375, 750 মিলিলিটারের বোতল পাওয়া যেত, এখন থেকে বেশ কিছু মদের ক্ষেত্রে 500 মিলিলিটারের বোতলও পাওয়া যাবে। সেগুলোর ক্ষেত্রেও 180 মিলিলিটারের সঙ্গে সামঞ্জস্য রেখেই আনুপাতিক হারে দাম নির্ধারিত হবে।

আগে ছোট বোতলের দাম তুলনামূলক বেশি ছিল কিন্তু সে ক্ষেত্রে বড় বোতল কিনলে কিছুটা সাশ্রয় হতো। তবে এখন থেকে পরিবর্তন হয়ে যাচ্ছে সেই নিয়ম। বিজ্ঞপ্তি অনুযায়ী, 180 মিলিলিটার বোতলের দাম যদি 235 টাকা হয় তাহলে তার 375 মিলিলিটার বোতলের দাম হবে 490 টাকা। এবং 750 মিলিলিটার বোতলের দাম হবে 980 টাকা।

তবে আফগারি দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, 180মিলিলিটারের ক্ষেত্রে দামের তেমন কোনো পরিবর্তন হচ্ছে না। শুধু মাত্র 375 এবং 750 এর ক্ষেত্রেই দাম বেড়ে যাচ্ছে অনেকটা।

Back to top button