বাইডেনের নিরাপত্তায় বড় গাফিলতি! মার্কিন রাষ্ট্রপতির কনভয়ের গাড়িতে ওটা কে? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) কনভয়ের গাড়ি চালকের গাফিলতি ধরা পড়ল নিরাপত্তাকর্মীদের হাতে। চালককে আটক করেছে পুলিশ। তবে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেওয়া হয়। এটা সৌভাগ্যের বিষয় যে, বড়সড় নিরাপত্তা গাফিলতি এড়ানো গেছে। উল্লেখ্য, ড্রাইভার বাইডেনের কনভয়ের জন্য ভাড়া করা গাড়িতে একটি ব্যক্তিগত যাত্রী নিয়ে হোটেল তাজ মান সিং পৌঁছেছিলেন। এরটিগা গাড়িতে নিরাপত্তা সংক্রান্ত অনেক স্টিকার ছিল। জো বাইডেনের কনভয়ের জন্য কিছু গাড়ি আমেরিকা থেকে এসেছে এবং কিছু গাড়ি ভারত থেকে দেওয়া হয়েছিল।

সূত্রের খবর, শনিবার সকালে এরটিগা গাড়ির এই চালককে তার নিয়মিত গ্রাহক হোটেল তাজ মান সিং-এ যাওয়ার জন্য ডেকেছিলেন। এই গাড়িটি বাইডেনের কনভয়ের সাথে যাওয়ার কথা ছিল কিন্তু তার নিয়মিত গ্রাহকের কাছ থেকে কল পেয়ে চালক গাড়ি নিয়ে লোধি এস্টেট থেকে তাজ মান সিংয়ের কাছে পৌঁছে যান। যেখানে মোতায়েন নিরাপত্তাকর্মীরা তাকে ধরে ফেলে। এরপর পুলিশ চালক ও যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয় এবং গাড়িটি কনভয় থেকে সরিয়ে দেয়।

   

জানিয়ে রাখি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তিন দিনের সফরে ভারতে এসেছিলেন। বাইডেন এখন দিল্লি থেকে ভিয়েতনাম চলে গিয়েছেন। গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ভারতে আসেন তিনি। বাইডেন G-20 তে অংশগ্রহণ করেন। এই সম্মেলনে অনেক গুরুত্বপূর্ণ ঘোষণাও করেছেন তিনি। মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাতে আজ সকালে দিল্লির রাজঘাটেও যান বাইডেন।

সফরকালে বাইডেন প্রধানমন্ত্রী মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করেন। যেখানে উভয়ই টেলিকম, মহাকাশ, প্রতিরক্ষা এবং শিক্ষার মতো খাতে সহযোগিতা করতে সম্মত হয়েছে। এছাড়াও, বিডেন G-20 ছাড়াও ভারত-মধ্যপ্রাচ্য-ইউরোপ অর্থনৈতিক করিডোর চালু করার ঘোষণা করেছেন। এটি হবে এমন ধরনের প্রথম অর্থনৈতিক করিডর। ভারত, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ইউরোপিয়ান ইউনিয়ন, ফ্রান্স, ইতালি, জার্মানি এবং আমেরিকা এর মধ্যে অন্তর্ভুক্ত। এতে ভারত থেকে মধ্যপ্রাচ্য হয়ে ইউরোপে একটি অর্থনৈতিক করিডর তৈরি করা হবে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর