টাইমলাইনখেলা

দক্ষিণ আফ্রিকার সাথে টি-টোয়েন্টি সিরিজে ধোনির সুযোগ না পাওয়ায় বিন্দু মাত্র অবাক নন সৌরভ গাঙ্গুলি।

ভারতের মাঠে হতে চলা সাউথ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়নি প্রাপ্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কে। তবে টিম ম্যানেজমেন্টের ধোনিকে না নেওয়ার এই সিদ্ধান্তে বিন্দুমাত্র অবাক হন নি ভারতের আরেক প্রাপ্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। গাঙ্গুলির মতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট একদম ঠিক কাজ করেছেন ভারতের উঠতি প্রতিভা ঋষভ পান্থের উপর ভরসা করে।

ধোনির ক্রিকেট কেরিয়ার আর কতদিন চলবে কবেই বা ধোনি ক্রিকেট কে বিদায় জানাবেন এই নিয়ে দেশজুড়ে চলছে এক বিরাট চর্চা। এরই মধ্যে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ধোনির বাদ পড়া, এটাই কি অবাক করছে আপনাকে? এই ব্যাপারে সৌরভ গাঙ্গুলি কে প্রশ্ন করা হলে উনি জানান আমি একটুও অবাক হচ্ছি না, ধোনি কে দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে রাখা হবে এটা আমি আশা করিও নি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ধোনির দল থেকে বাদ পড়া নিয়ে গাঙ্গুলি বলেন টিম ম্যানেজমেন্ট কি করতে চাইছে সেটা ভালো ভাবেই বোঝা যাচ্ছে। আসলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইছে যেমন ভাবে ধোনিকে কম বয়সে সুযোগ দেওয়া হয়েছিল ঠিক সেই ভাবেই ঋষভ পান্থকে দলে সুযোগ দেওয়া হচ্ছে।

IMG 20190901 115253 Bangla Hunt Bengali News

এছাড়াও সৌরভ গাঙ্গুলি বলেন এই কঠিন পরিস্থিতিতে বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা। ধোনির সাথে কথা বলে পুরো ব্যাপারটা পরিস্কার করতে হবে বিরাট কেই। এছাড়া তিনি বলেন এই মুহূর্তে বিরাট, ধোনি এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে এই ব্যাপারে ঠিক কি কথাবার্তা হচ্ছে সেটা আমার জানা নেই, তাই ধোনির ভবিষ্যত নিয়ে তিনি কিছু বলতে চান নি। শুধু এটুকুই বলেছেন যে আমি এই বিষয় থেকে অনেক দূরে রয়েছি।

এছাড়াও ভারতের অন্যতম সেরা অধিনায়ক মনে করেন যে, যে যত বড়োই খেলোয়াড় হোক না কেন সবাইকেই একদিন বিদায় জানাতে হয় খেলাটাকে। সবার জীবনেই এই কঠিন পরিস্থিতি আসে যখন তাকে নিতে হয় অনেক কঠিন কঠিন সিদ্ধান্ত। এই ব্যাপারে উনি উদাহরণ দিয়ে বলেন যে, শচীন টেন্ডুলকার, ব্র্যাডম্যানের মত এত বড় মাপের খেলোয়াড়কেও ক্রিকেট থেকে বিদায় নিতে হয়েছে আর ধোনির ক্ষেত্রেও এই একই নিয়ম কার্যকর হবে কারণ নিয়মের বাইরে কেউ যেতে পারে না।

Back to top button