আজই কাটা হবে সেলাই! কপালে ব্যান্ডেজ বেঁধেই গার্ডেনরিচে দুর্ঘটনাস্থলে ছুটলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ গত সপ্তাহ থেকে অসুস্থ রয়েছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধেয় বাড়িতে পড়ে গিয়ে গুরুতর আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতারা কপালে তিনটি ও নাকে একটি সেলাই পড়েছে। চিকিৎসকেরা হাসপাতালে থাকার পরামর্শ দিলেও বাড়িতে থেকেই চিকিত্‍সা চলছে মুখ্যমন্ত্রীর।

এদিকে অসুস্থ শরীর নিয়েই এদিন সকালের মেটিয়াব্রুজে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। কপালে গভীর চোট, ব্যান্ডেজ বেঁধেই মেটিয়াব্রুজে (Metiabruz) দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান মমতা। মন্ত্রী সুজিত বসুকে সঙ্গে নিয়ে অসুস্থ মমতা ছুটে যান গার্ডেনরিচারে।

   

প্রসঙ্গত গতকাল মধ্যরাতে গার্ডেনরিচের ফতেহপুর ব্যানার্জি পাড়া লেনে একটি নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে (Garden Reach Building Collapse)। দুর্ঘটনাটি ঘটেছে কলকাতা পুরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডে। ওই নির্মীয়মাণ পাঁচ তলা বহুতলটি আশপাশের বেশ কিছু ঝুপড়ি উপর ভেঙে পড়ায় বিপর্যয় ঘটে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান এলাকার বিধায়ক তথা মেয়র ফিরহাদ হাকিম।

বিপর্যয়ের খবর পেয়ে সেখানে যান দক্ষিণ কলকাতার তৃণমূল কংগ্রেস সাংসদ মালা রায়। এদিন সেখানে অসুস্থ অবস্থাতেই পৌঁছে যান মুখ্যমন্ত্রী। শেষ পাওয়া খবর অনুযায়ী, মেটিয়াব্রুজে বহুতল বিপর্যয়ে ২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ১৩ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই মৃতের পরিবার ও আহতদের আর্থিক সাহায্যের ঘোষণা করেছে রাজ্য।

আরও পড়ুন: ধামাকা! আগেই বেড়েছে ভাতা, এবার লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে আরও বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য:

পড়ে যাওয়ার তিন দিন পর এখন কেমন আছেন মমতা? জানা গিয়েছে বর্তমানে অনেকটা সুস্থ রয়েছেন মুখ্যমন্ত্রী। ধীরে ধীরে সুস্থতার পথে মমতা। আগের তুলনায় ব্যথাও অনেকটা কমেছে। তবে অ্যান্টিবায়োটিক চলছে। আজ মুখ্যমন্ত্রীর কপালের সেলাই কাটা হবে বলে সূত্রের খবর। তবে এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

mamata hlth

ওদিকে দুয়ারে লোকসভা নির্বাচন। এই আবহে কবে থেকে প্রচারে নামবেন মুখ্যমন্ত্রী সেই নিয়ে জল্পনা তৈরী হয়েছে। দল তরফে এখনও কিছু না জানানো হলেও শনিবার কুণাল ঘোষ জানিয়েছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় একটু সুস্থ হয়ে উঠলেই প্রচারে নামবেন। সুস্থ হওয়ার কয়েকটা দিনের মধ্যেই পুরোদস্তুর লোকসভায় ভোট প্রচারে দলকে নেতৃত্ব দেবেন তিনি।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর