টাইমলাইনখেলাক্রিকেট

কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে কোহলিকে তীব্র ভাষায় আক্রমণ করলেন গৌতম গম্ভীর।

দীর্ঘদিন ভারতীয় দলের জার্সি গায়ে খেলার পর এখন অবসর নিয়েছেন গৌতম গম্ভীর। তিনি এখন প্রাক্তন ভারত ওপেনার। খেলা ছেড়েছেন অনেকদিন হয়ে গেল কিন্তু এখনো পর্যন্ত মাঝে মাঝেই তিনি তার মন্তব্যের মধ্য দিয়ে খবরের শিরোনামে উঠে আসেন। ফের তিনি এক বিশেষ মন্তব্য করলেন। এবার তিনি সরাসরি আক্রমণ করে বসলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। তিনি বললেন ব্যাটসম্যান হিসেবে কোহলি খুবই সফল, কিন্তু অধিনায়ক হিসাবে কোহলির এখনো পর্যন্ত তেমন কোনো সাফলতা নেই।

স্টার স্পোর্টস এর এক অনুষ্ঠানে হাজির হয়ে প্রাপ্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর বলেন, “ক্রিকেট হচ্ছে একটা টিম গেম, এখানে কোন একজন ব্যাটসম্যান অনেক রান করতেই পারে। কিন্তু কোন একটা ট্রফি জিততে গেলে সেটা পুরো দলকে সমানভাবে দক্ষতার সাথে খেলে জিততে হবে। যেমন ব্রায়ান লারা প্রচুর রান করেছেন অপরদিকে জ্যাক ক্যালিসের মত প্রতিভাবান ক্রিকেটাররা কোন ট্রফি জিততে পারেননি। তিনি বলেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি ব্যক্তিগতভাবে প্রচুর রান করেন, ব্যক্তিগতভাবে তিনি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু যদি অধিনায়কের দিক থেকে বিচার করা যায় তাহলে কোহলি এখনো পর্যন্ত কোন ট্রফি জেতেন নি। তিনি অধিনায়ক হিসেবে যদি কোনো ট্রফি জিততে না পারেন তাহলে তার অধিনায়ক এর ক্যারিয়ার সফল বলে মানা যাবে না।”

অধিনায়ক হিসাবে বিরাট কোহলি ভারতীয় দলকে 2017 চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তুলেছিল, কিন্তু ফাইনালে হারতে হয়েছিল ভারত কে। তারপর 2019 বিশ্বকাপের সেমিফাইনাল উঠেছিল ভারত কিন্তু সেখানেও সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় ভারতকে। অধিনায়ক হিসেবে এখনো পর্যন্ত আইসিসির কোনো টুর্নামেন্ট জিততে পারেনি কোহলি। আর তাই কোহলির প্রসঙ্গে এই কথা বললেন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর।

Back to top button