দৈত্যাকার কাতলার সন্ধান মিলল মালদার বাজারে! ওজন আর দাম শুনলে চোখ কপালে উঠবে

বাংলাহান্ট ডেস্ক : এক কেজি বা দুকেজি নয়, প্রায় ৪৮ কেজি ওজনের কাতলার সন্ধান মিলল। মৎস্যজীবীদের জালে এই বিশালাকার কাতলা ধরা পড়তেই শোরগোল পড়ে গিয়েছে বাজারে। ঝড়ের গতিতে খবর ছড়িয়ে পড়েছে নানা প্রান্তে। মালদার (Malda) নেতাজি পুরবাজারে এই মাছ দেখতে ভিড় জমাচ্ছেন আট থেকে আশি সকলেই।

বহুজনই এই অতিকায় মাছের ছবিও তুলেছেন নিজেদের ফোনে। জানা গিয়েছে, বৃহস্পতিবার মালদার নেতাজি পুর বাজারে দৈত্যাকার এই মাছ দেখতে যে বিশাল ভিড় হয়েছিল তা সামলাতে রীতিমতো নাকানিচোবানি খেতে হয় বাজার কর্তৃপক্ষকে। ক্রেতাদের কথায়, তাঁরা এত বড় কাতলা মাছ এই বাজারে কোনওদিন দেখেননি।

   

সূত্রের খবর, ওই মাছটি ৮০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। গঙ্গা থেকে মাছটি মৎস্যজীবীদের জালে উঠেছে। ওই বাজারের এক মাছ বিক্রেতার কথায়, এর আগে এই বাজারে ৩৫ থেকে ৩৬ কেজির মাছ এসেছে। তবে এত বড় মাছ এই প্রথম এই বাজারে আসল। মাছটির ওজন ৪৮ কেজি। সেটি ৮০০ থেকে ৯০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। যে যেমন পেরেছেন মাছ কিনে নিয়ে গিয়েছেন।

kalta fish

নেতাজি পুর বাজারের সহ সম্পাদক জানান, গঙ্গার মাছ এমনিতেই সুস্বাদু। তার ওপর এত বড় আকারের মাছ যে নদীতে রয়েছে তাতে সকলেই খুশি। গঙ্গার মাছ গোটা ৬০০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি হয়। আর কেটে ৮০০–৯০০ টাকা এমনকী ১০০০ টাকা কেজি দরেও বিক্রি হয়। মানুষের চাহিদা থাকায় মাছটি বৃহস্পতিবার কেটে বিক্রি করা হয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর