টাইমলাইনখেলাক্রিকেট

একের পর এক শতরান! ভারতের ওপেনিং সমস্যার সমাধান করে ফেলেছে শুভমান গিল  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অনবদ্য ছন্দে রয়েছেন শুভমান গিল। ওডিআই বিশ্বকাপের বছরে ভারতীয় দলকে আলাদা করে ভরসা দিচ্ছেন তিনি। আজ তিনি নিজের ২১তম ওডিআই ম্যাচটি খেলতে নেমেছিলেন। আজ কেরিয়ারের চতুর্থ ওডিআই শতরানটি পেয়ে গিয়েছেন গিল। ভারতীয় দলকে আজকের নিয়মরক্ষার ওডিআই ম্যাচেও বসিয়ে দিয়ে গিয়েছেন চালকের আসনে।

আজ তার পাশাপাশি রোহিত শর্মাও শতরান পেয়েছেন। হিটম্যানের সঙ্গে জুটি বেঁধে প্রথম উইকেটে ২১২ রানের পার্টনারশিপ গড়েছিলো ভারতীয় দল। তাদের দাপটের সামনে টিকতে পারেনি নিউজিল্যান্ডের কোনও বোলার। ২৫ ওভারেরও কম সময় ভারতীয় দল ২০০ রানের গন্ডি অতিক্রম করে যান।

gill rohit

কিছুদিন আগে ঈশান কিশান দ্বিশতরান করার পরও কেন ভারতীয় দল থেকে বাদ পড়েছেন এবং তার জায়গায় কেন শুভমান গিলকে সুযোগ দেওয়া হচ্ছে। তাদেরকে বার বার করে সমালোচনার যোগ্য জবাব দিচ্ছেন শুভমান। আজও ভারতীয় ওপেনিং জুটির মধ্যে তার স্ট্রাইক রেট ছিল বেশি প্রশংসনীয়।

চলতি বছরে এখনো অবধি ছটি ম্যাচে ওপেন করেছেন শুভমান গিল। এর মধ্যে তিনটিতে শতরান করেছেন তিনি। এই তিনটি ইনিংসের মধ্যে একটিতে শতরানটিকে দ্বিশতরানে রূপান্তরিত করেছিলেন পাঞ্জাবের তারকা ক্রিকেটার। বাকি তিনটি ইনিংসের মধ্যে একটি ছিল অর্ধশতরান এবং একটিতে ৪০ রান করে অপরাজিত ছিলেন গিল।

আজ গিল নিজের শতরান সম্পূর্ণ করেছিলেন মাত্র ৭৩ বলে। শেষ পর্যন্ত ৭৮ বলে ১১২ রান করে টিকনারের বলে পয়েন্টে কনওয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। মেরেছিলেন ১৩টি চার এবং ৫টি ছক্কা। ওপেনের দুজন আউট হওয়ার পর থেকে ভারতের ব্যাটিং লাইন আপ ছিন্নভিন্ন হয়ে যায়। প্রতিবেদনটি লেখার সময় ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯৮ তুলেছে ভারত।

 

Related Articles