টাইমলাইনভারতরাজনীতি

পুলোয়ামার শহীদ বাবলু সাতঁরার বাড়ি গেলেন রাজ্যপাল, দিলেন পাঁচ লক্ষ টাকা

১৪ ফেব্রুয়ারি ২০১৯  দিনটা আমাদের ভারতীয়দের কাছে কালো দিন। আজ থেকে এক বছর আগে জম্মু থেকে কাশ্মীর যাওয়ার পথে পুলওয়ামার অবন্তিপুরাতে জঙ্গি হামলায় ৪৯ জন জওয়ান শহিদ হন। আর তার মধ্যে অনেকেই মারা যান। কিন্তু বছর কেটে গেলেও তাদের পরিবারের খোঁজ নেওয়ার কেউ নেই।

তাদের মধ্যে অনেকেই পরিবারের একজনকে হারিয়ে শূন্য হয়ে গেছেন। তাদের মধ্যে একজন হলেন  বাবলু। ২০০০ সালে সিআরপিএফে যোগ দিয়েছিলেন বাবলু।সিআরপিএফের ৩৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ান ছিলেন। তাঁর মৃত্যুর পর নেতা-মন্ত্রীরা গিয়েছিলেন তাঁদের বাড়িতে। আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। ্কিন্তু কোথাও যেন থেকে গেছে এক অদম্য শূন্যতা। বাবলুর মা বনমালীদেবীর কাছে তা ছেলের এই অকাল প্রয়ান যেন প্রতিদিনের নরক যন্ত্রনা। সেই দিনের কথা আজও ভোলেনি সে। আজও সেই কালো দিনের ভয়ানক স্ম্রিতি তাকে কুড়ে কুড়ে খায় রোজ। আর পুলওয়ামায় শহিদ বাবলু সাঁতরার বাড়িতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

তাই বাবলু সাঁতরাকে শ্রদ্ধা জানাতে মঙ্গলবার রাজ্যপাল তাঁদের বাড়ি যেতেই ফের কান্নায় ভেঙে পড়লেন বনমালীদেবী। এইদিন রাজ্যপাল তার স্তীর সাথে বাবলুর  বাড়ি যান। আর তার স্ত্রী এবং মায়ের হাতে ৫ লক্ষ্য টাকার চেক তুলে দেন। কান্নায় ভেঙ্গে পরা বনমালী দেবীকে তিনি আশ্বাস দেন। বলেন বিপদে পাশে থাকবেন। আর এভাবেই ছবির সামনেই সান্ত্বনা দিয়ে বনমালীদেবীকে সামলে নিলেন রাজ্যপাল। এরপরে তিনি আবার স্কুলের প্রোগ্রামেও যোগ দেন।

Related Articles

Back to top button