রোহিত বা কোহলি নয়, এই তারকা ছন্দে থাকলেই ভারতের বিশ্বজয় নিশ্চিত! মত প্রাক্তন বিশ্বজয়ীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আপাতত এশিয়া কাপ (2023 Asia Cup) অভিযানে ব্যস্ত রয়েছে। এই টুর্নামেন্ট অবশ্য আসন্ন ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য একটা ভালো প্রস্তুতি মঞ্চ হিসেবে গণ্য হচ্ছে। অক্টোবর মাসে দেশের মাটিতে বিশ্বকাপ খেলতে নামবে ভারতীয় দল। বাকি দলগুলি থেকে বিরাট কোহলিদের ওপর চাপ অনেক বেশি থাকবে যখন তারা ২২ গজের আশেপাশে বিচরণ করবেন। তার জন্য প্রস্তুতিটা ঠিকঠাক হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভারতীয় দলের ব্যাটিং নিয়ে সমস্যা রয়েছে এখনও সেটা পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের গ্রুপ পর্বের বাতিল ম্যাচটি প্রমাণ করে দিয়েছে। পাকিস্তানের পেস বোলিং আক্রমণের সামনে অসহায় ভাবে আত্মসমর্পণ করেছিল ভারতের টপ অর্ডার। তাই বিশ্বকাপে তেমন ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেটা মাথায় রাখতে হবে রোহিত শর্মাদের।

   

বোলিংও ভারতকে খুব একটা ভরসা দিতে পারছে না। দুর্বল নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল খুব একটা ভালো বোলিং পারফরম‍্যান্স এর উদাহরণ দিতে পারেনি। যে নেপাল পাকিস্তানের বিরুদ্ধে ১০০ রান তুলতে গিয়ে হিমশিম খেয়ে গিয়েছিল তারাই ভারতের বিরুদ্ধে ২৩০ রানের টার্গেট খাড়া করেছিল। তার একটা বড় কারণ অবশ্য ভারতের ফিল্ডিং। তবে বিশ্বকাপ জিততে হলে দেশের মাটিতে এই ভুলগুলি করলে পার পাবেন না মহম্মদ সিরাজরা।

এইজন্য প্রাক্তন ভারতীয় অফস্পিনার হরভজন সিংহ মনে করছেন যে ভারতীয় দলে রোহিত শর্মা বা বিরাট কোহলির চেয়েও এই মুহূর্তে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে হার্দিক পান্ডিয়ার ফর্ম। তিনি যদি নিজের সেরা ছন্দে থাকেন তাহলে ভারতের দু দিকের সমস্যা মিটে যায়। ভারতকে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ জিততে হলে হার্দিকের ফর্মে থাকাটা খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তিনি।

আরও পড়ুন: ফাঁস হলো রহস্য! রোহিত বা কোহলি নন, এই পাকিস্তানি তারকাই শুভমান গিলের পছন্দের ক্রিকেটার!

hardik's team india

হার্দিক পান্ডিয়া পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে অসাধারণ ব্যাটিং করেছিলেন। তবে সেই ম্যাচে বোলিং করার সুযোগ পাননি তিনি। নেপালের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে তিনি বল হাতে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। কিন্তু সেই ম্যাচে তিনি আবার ব্যাটিং করার সুযোগ পাননি। তার অলরাউন্ড পারফরম‍্যান্স এই মুহূর্তে ভারতীয় দলের সবচেয়ে বড় সম্পদ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর