কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগেই জানা গিয়েছিল যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) নিজের পুরোনো ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরছেন। গুজরাট টাইটান্সকে (Gujrat Titans) পরপর দুই মরশুমে আইপিএল ফাইনাল খেলিয়ে এবং তার মধ্যে ১ বার জেতানোর পরে তারকা অলরাউন্ডার নিজের পুরোনো ঠিকানায় ফেরায় খুশি হয়েছিলেন ভক্তরা। কিন্তু তখন কেউ হয়তো স্বপ্নেও ভাবতে পারেননি যে আসন্ন আইপিএল সংস্করণে (IPL 2024) তিনি রোহিত শর্মার (Rohit Sharma) জায়গা ছিনিয়ে নেবেন।

   

হ্যাঁ, ঠিক এমনটাই হয়েছে এবার মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে। গত দুই মরশুমে আইপিএলে অধিনায়ক হিসেবে আকাশছোঁয়া সাফল্য পাওয়া হার্দিক পান্ডিয়ার ওপর বাড়তি ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। এই সিদ্ধান্তের পেছনে রোহিত ও হার্দিক, দুই তারকার বয়সটা অবশ্যই একটা গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু তা ছাড়াও আরও একটা কারণ খুঁজে পাচ্ছেন বিশেষজ্ঞরা।

Hardik Pandya,Rohit Sharma,Mumbai Indians,IPL 2024,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

গত দুই মরশুমে রোহিতের নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্সের পারফরম্যান্স একেবারেই নজরকাড়া নয়। পাঁচ বারের আইপিএল জয়ীরা টানা দ্বিতীয়বার আইপিএল ফাইনাল খেলতে ব্যর্থ হয়েছেন। অথচ তারা ভালো দল গড়েনি এমন অভিযোগ তাদের বিরুদ্ধে তোলা যাবে না।

অপরদিকে হার্দিকের নেতৃত্বে থাকা দলের গত দুই মরশুমের পারফরম্যান্স রীতিমতো প্রশংসনীয়। তুলনামূলক কম নামি ক্রিকেটারদের কাছ থেকে ভালো পারফরম্যান্স আদায় করতে সক্ষম হয়েছেন হার্দিক। এই বিষয়টি তাকে পরবর্তীতে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক হিসেবে দেখতে সাহায্য করেছে টিম ম্যানেজমেন্ট।

এছাড়া বিভিন্ন সূত্র মারফত আরও একটি খবর পাওয়া যাচ্ছে যা সরাসরি বা নিশ্চিতভাবে জানানো যায় না। জানা গিয়েছে হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সে আসতে রাজি হওয়ার প্রধান কারণই ছিল তার নেতৃত্বের দায়িত্ব পাওয়া। রোহিত শর্মাকে যথেষ্টই সম্মান করেন এই তারকা ভারতের অলরাউন্ডার। কিন্তু নিজের ক্যারিয়ারের অগ্রগতির পথে কোনও কিছুই বাধা হয়ে দাঁড়াতে যেতে চান না তিনি।