অপেক্ষা আর একটা দিনের! তীব্র বর্ষণে ভাসবে দক্ষিণবঙ্গের এই ৭ টি জেলা: আজকের আবহাওয়া

বাংলা হান্ট ডেস্ক : আজ উত্তরবঙ্গের (North Bengal) দুই জেলায় অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার একই ভাবে বৃষ্টি হতে পারে ৩ জেলায়। এরই মধ্যে আবহাওয়া দফতরের (Alipore Weather Office) পূর্বাভাস রবিবার থেকে দক্ষিণবঙ্গে (South Bengal) ভারী বৃষ্টি হতে পারে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সম্ভাব্য ঘূর্ণবর্ত থেকেই এই পরিস্থিতি বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

শহর কলকাতার আবহাওয়া : আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

   

উত্তরবঙ্গের আবহাওয়া : বৃহস্পতিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিনের বাকি সময়ে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে অতিপ্রবল বৃষ্টি হতে পারে। এছাড়া দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুরে হতে পারে ভারী বৃষ্টি।

West Bengal: North Bengal and South Bengal heavy rain Weather Update 5th july

শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতিপ্রবল বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। কালিম্পং, কোচবিহার ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি দক্ষিণ দিনাজপুর ও মালদহে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : দক্ষিণবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, দিনের বাকি সময়ে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারও দক্ষিণবঙ্গে একই পরিস্থিতি তৈরি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আলিপুদ আবহাওয়া দফতর।

আগামী কয়েক দিনের আবহাওয়া : আবহাওয়া দফতর জানিয়েছে, (West Bengal Weather) ১৬ জুলাই রবিবার নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। যে কারণে ওই দিন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্তিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর