টাইমলাইনটেক নিউজ

সঠিক সময়ে মেসেজ পাঠাতে সিডিউল করে রাখুন Whatsapp মেসেজ, জেনে নিন পদ্ধতি

বাংলাহান্ট ডেস্কঃ এই মুহুর্তে হোয়াটসঅ্যাপ (whatsapp) আমাদের জীবনের সাথে এমন ওতপ্রোতভাবে জড়িত যে এই অ্যাপটি ছাড়া আমাদের জীবন ভাবতেই পারি না৷ ব্যক্তিগত আলাপ থেকে শুরু করে অফিসিয়াল কথা বার্তা সব কিছুরই মাধ্যম হোয়াটসঅ্যাপ। কিন্তু অনেক সময় আমরা সঠিক সময়ে মেসেজ করে উঠতে পারি না। ব্যস্ততায় বা অন্য কারনে ঠিক যে সময় মেসেজটি করার কথা ছিল তা ভুলে যাই৷ এই সমস্যার সমাধান আছে হাতের কাছেই

আপনি কি জানেন হোয়াটসঅ্যাপ এর মেসেজ আগে থেকে সিডিউল অর্থাৎ কোন সময় বার্তাটি যাবে তা ঠিক করে রাখতে পারবেন। এর ফলে সঠিক সময়ে বার্তাটি প্রাপকের কাছে পৌঁছে যাবে। জেনে নিন কিভাবে করবেন হোয়াটসঅ্যাপ মেসেজ সিডিউল।

অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে

প্রগুগল পে স্টোর থেকে ডাউনলোড করুন SKEDit অ্যাপ ডাউনলোড করে নিজের অ্যাকাউন্ট তৈরি করুন। ফেসবুক দিয়েও লগ ইন করার সুবিধা রয়েছে। অ্যাপটিকে ফোনের পরিষেবা ব্যবহার করার অনুমতি দিন এবং সেই তালিকায় হোয়াটসঅ্যাপ সিলেক্ট করুন। এবার এই অ্যাপের মাধ্যমেই আপনি পৌঁছে যাবেন নিজের হোয়াটসঅ্যাপে।

এবার মেসেজ প্রাপকের নামে ক্লিক করুন। তার উদ্দেশ্যে আপনার বার্তাটি লিখে তারিখ আর সময় নির্ধারণ করুন। তাছাড়া Ask Me Before sending অপশনটিও বেছে নিতে পারে, এই বিকল্প আপনার সিডিউল করা মেসেজটি পাঠানোর আগে আপনার কাছে অনুমতি চাইবে নোটিফিকেশন এর মাধ্যমে।

আইওএস

আইওএস ব্যবহার করলে সিরি ব্যবহার করেই মেসেজ সিডিউল করতে পাড়বেন। অ্যাপের মধ্যে + চিহ্নে গিয়ে create personal automation এ নির্ধারিত সময় ও দিন দিয়ে যাকে পাঠাতে চান তাঁর নামে ক্লিক করুন।

Related Articles

Back to top button