টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

বিজেপি ক্ষমতায় এলে গঙ্গানদীতে তলিয়ে যাবে বাংলাঃ সুখেন্দু শেখর রায়, তৃণমূল সাংসদ

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনের পূর্বে সরগরম রাজ‍্য রাজনীতি। আবারও কেন্দ্র সরকার এবং বিজেপির (bjp) বিরোধীতায় সরব হলেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy)। নির্বাচনের পূর্বে রাজনৈতিক তর্জা লেগেই রয়েছে। একদল অন্য দলকে নীচু দেখানোর চেষ্টায় জারি রয়েছে।

এদিন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় কেন্দ্রের ‘সোনার বাংলা’ গড়ার আহ্বানকে কটাক্ষ করে তিনি বলেন, ‘বিজেপি ক্ষমতায় এলে গঙ্গানদীতে তলিয়ে যাবে বাংলা। কারণ, কেন্দ্রের সব প্রকল্পই ত্রুটিযুক্ত এবং ব্যর্থ। তাই বিজেপি বাংলার ক্ষমতায় এলে, রাজ‍্য গঙ্গা নদীর বুকে ডুবে যাবে’।

কেন্দ্রকে আক্রমণ করে তিনি আরও বলেন, ‘২০১৬ সালে নোটবন্দীর সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, এবার দেশ থেকে কালো নোট বেরিয়ে যাবে এবং সকল নাগরিকের ব‍্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। কোথায় গেল সেই প্রতিশ্রুতি? দেশের GDPর হার দিনকে দিন কমে যাচ্ছে, বেকারত্ব বাড়ছে, এমনকি ATM থেকে টাকা তুলতে গিয়ে লাইনে দাঁড়িয়ে প্রায় ১০০ জন মারা গিয়েছেন। ব‍্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন অমিত শাহ, তাও মিথ্যে’।

মুখ্যমন্ত্রী মমতা ব‍্যানার্জীর নেতৃত্বে বাংলায় শান্তি বিরাজ করছে এবং বিজেপি শাসিত এলাকায় দুষ্কর্ম বেড়ে যাওয়ার অভিযোগ করে তিনি বলেন, ‘বিজেপি শাসিত রাজ‍্যে আইন শৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। যেমন- সম্প্রতিকালে উত্তরপ্রদেশের হাথরস এবং বলরামপুরের ঘটনা সকলেরই চোখে আঙুল দিয়ে সব দেখিয়ে দিয়েছে। এমনকি সরকারী খাতের ব্যাংকগুলির আমানত বেসগুলি ধীরে ধীরে দুর্বল হচ্ছে। অন্যদিকে বেসরকারীখাতে ঋণ বাড়ছে’।

Back to top button