fbpx
টাইমলাইনভাইরাল

দু বছরের বেশি সম্পর্ক নষ্ট করলেই হতে পারে জেল, জানালো সুপ্রিম কোর্ট

 

বাংলা হান্ট ডেস্ক :- সম্পর্কের পরিণতি যদি ব্রেকাপ হয় তাহলে তার বিরুদ্ধে এবার ব্যবস্থা নেবে প্রশাসন। আইনগত ভাবে সম্পর্ক গড়লে, সম্পর্ক নষ্ট হওয়ার পর শাস্তিও হতে পারে আইনগত ভাবেই। শরীর নিয়ে খেলার অপরাধে যেমন ধর্ষণের সাজা শোনানো হয়, তেমনই মন নিয়ে খেলার অপরাধে শাস্তি নয় কেন???

 

অনেকেই এরম টাইমপাসের জন্য সম্পর্কে আসেন পরে বাবা মার দেখা পাত্র/পাত্রী দেখে বিয়ে করে নেন। আবার অনেকে নতুন কাউকে পেলে পুরোনো জন কে ভুলে যায়। কিন্তু এবার আর নয়। মন ভাঙা প্রতিটি ব্যক্তিই অপরাধী। সমাজের চোখে এটি দন্ডনীয় অপরাধ এবং এরা এক একটি ক্রিমিনাল।

দেখা যায়, বেশিরভাগ ক্ষেত্রেই ছেলেদের থেকে মেয়েরা সম্পর্কে আঘাত বেশি পায়। তবে ব্রেকাপ ছেলে বা মেয়ে উভয়েই প্রায় সমান ভাবে করে থাকে। এই ব্রেকাপের জন্যই সমাজে বেড়ে যাচ্ছে সুইসাইডের প্রবণতা।

উচ্চ আদালত জানিয়েছেন এবার ব্রেকাপ হলে ছেলে বা মেয়ে উভয়েই নিকটবর্তী থানায় অভিযোগ দায়ের করতে পারেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত কে গ্রেফতার করা হবে। তবে এক্ষেত্রে নাবালক বা নাবালিকা হলে অভিযোগ বাতিল হবে।

এরম আইন কে সমর্থন জানিয়েছে গোটা উগান্ডাবাসী। সকলেই এবারে আশাবাদী যে কোনও সম্পর্ক নষ্ট হওয়ার আগে বা কেউ কাউকে ছেড়ে যাওয়ার আগে অন্ততঃ দুবার ভাববে।

Leave a Reply

Close
Close