টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বঙ্গ রাজনীতিতে কোমর বেঁধে নামছেন আব্বাস সিদ্দিকী, ডিসেম্বরেই হবে দল ঘোষণা

বাংলাহান্ট ডেস্কঃ বিধানসভা নির্বাচনে ৪৪ টি আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা করার পর এবার দল গড়ার ঘোষণা করলেন আব্বাস সিদ্দিকী (abbas siddiqui)। আগামী ডিসেম্বরেই দল গড়বেন বলে জানালেন ফুরফুরা শরিফের পীরজাদা। সেইসঙ্গে কংগ্রেস, সিপিএম, তৃণমূল সকল দলকেই বিজেপির (Bharatiya Janata Party) বিরুদ্ধে লড়াইয়ে পাশে থাকার জন্য আহ্বান জানালেন।

ফুরফুরা শরিফে গেলেন অধীর-মান্নান
সম্প্রতি জাঙ্গিপাড়ার ফুরফুরা শরিফে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এবং বিধানসভায় বিরোধী দলনেতা আব্দুল মান্নান। সেখানে গিয়ে পীরজাদা আব্বাস সিদ্দিকী এবং পীরজাদা ইব্রাহিম সিদ্দিকীর সঙ্গে তাদের সৌজন্য সাক্ষাৎ হয়। অধীর চৌধুরী জানিয়েছেন, ‘বাংলার সব ধর্মের মানুষের কাছে ফুরফুরা শরিফ হল ধর্মনিরপেক্ষতার পীঠস্থান। তাই বাংলার মানুষের জন্য আশীর্বাদ চাইতে এখানে এসেছিলাম’।

সৌজন্য সাক্ষাৎকার করতেই সেখানে গিয়েছিলেন
এবিষয়ে পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেন, ‘ফুরফুরা শরিফে সকলেই আশির্বাদ নিতে আসে। সামনে নির্বাচন, তাই সকলেই এখানে আসছেন আশির্বাদ নিতে। ওনারাও সৌজন্য সাক্ষাৎকার করতেই এখানে এসেছিলেন। সভাপতিত্ব পাওয়ার পর এই প্রথম এখানে এখানে এসেছিলেন’।

এরপর তিনি বলেন, ‘আগেও অনেক দল এসেছে, কিন্তু ভোটের পর তারা আর ধর্মনিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। গরীব, মুসলমান সবাই পিছিয়ে রয়েছে। তাই আমরা এখন সম্পূর্ণটাই কাউকে দিতে নারাজ। নিজেদের হাতেও কিছুটা রাখতে চাই’।

ডিসেম্বরেই হবে দল ঘোষণা
দল ঘোষণার বিষয়ে তিনি বলেন, ‘আমরা সকলেই আহ্বান জানিয়েছি। কংগ্রেস, সিপিএম, তৃণমূল সকল দলকেই আহ্বান জানিয়েছি, এসো সকলে এক হয়ে বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই। কিন্তু কারা এগিয়ে আসবে সেটা জানি না। তবে আমরা ২০২১ -এ লড়ছি। গণতন্ত্র অধিকারের জন্য লড়ছি আমরা। মুসলিম, দলিত, আদিবাসী এবং পিছিয়ে পড়া মানুষদের জন্য আমরা লড়ছি। এই ডিসেম্বরেই আমরা দল ঘোষণা করব’।

Back to top button