কলকাতায় খেলা হলে বাংলা গানই চলবে! ইডেনে কোহলিদের ম্যাচের পর দাবি গর্গ চ্যাটার্জীর বাংলা পক্ষর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়ামে মাঠে নেমেছিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল (Indian Cricket Team)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার পারফরম্যান্সে ভর করে ভারত বড় ব্যবধানে ম্যাচ জিতেছিল। সকলেই বিষয়টা নিয়ে অত্যন্ত খুশি ছিলেন। কিন্তু আচমকাই ম্যাচে ঘটা একটি ঘটনা নিয়ে আপত্তি প্রকাশ করলেন বাংলা পক্ষের গর্গ চট্টোপাধ্যায় (Garga Chatterjee)।

অন্যান্য স্টেডিয়ামের মত ইডেন গার্ডেন্সের দর্শক বিনোদনের জন্য ছিল একাধিক বন্দোবস্ত। লাইট শো-এর পাশাপাশি একাধিক গানও বাজানো হয়েছিল দর্শকদের মনোরঞ্জনের জন্য। আর সেই সময় স্টেডিয়ামে হিন্দি গান বাজার বিষয়টি নিয়ে বিরোধিতা করছে বাংলা পক্ষ।

এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় গর্গ চ্যাটার্জি লেখেন, “বিসিসিআই কি ভারতের কেবল ইউপি বিহার বা উর্দু হিন্দি বলয়ের বোর্ড? ভারতের একজন হিন্দিভাষী নই, এমন নাগরিক হিসেবে আমার প্রত্যাশা করা উচিত নয় যে দিল্লির কোনও স্টেডিয়ামে হিন্দির বদলে অন্য গান বাজবে। তাহলে বাংলায় কেবল বাংলা বা কর্নাটকে কেবল কন্নড় গান বাজবে, এমনটা প্রত্যাশা করা কি অনুচিত?’

আরও পড়ুন: বিশ্বকাপের মঞ্চে নতুন যুবরাজ পেলেন রোহিত! সেমির আগে BCCI-এর মুখে ফুটলো হাসি

কেউ কেউ তার এই বিষয়টির সঙ্গে সহমত পোষণ করেছেন। সোশ্যাল মিডিয়ায় তার এই পোস্টে নানান রকম মতামত দেখা গিয়েছে। সেখানেই দেখা গেছে বেশকিছু জন তার সঙ্গে একমত প্রকাশ করছেন। তবে বিরুদ্ধ মত দেখা গেছে এমন ব্যক্তির সংখ্যাও নেহাত কম নয়।

আরও পড়ুন: কিভাবে থামানো যাবে বুমরা, কোহলিদের! জবাব দিলেন দুই প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার

কেউ কেউ এটাও বলেছেন সেদিন ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে শুধুমাত্র হিন্দি গান বেজেছে এমন নয়। অন্যান্য ভাষার গানও বেড়েছে সেই দিন। কাজেই এতটা একবগ্গা হওয়া হয়তো উচিত হবে না। তবে নিজের অবস্থান পরিবর্তন করার কথা কোনওভাবেই চিন্তা করছেন না গর্গ।